অনন্ত হত্যা মামলাঃ আলোকচিত্রী ইদ্রিসের জামিন নামঞ্জুর

Idris-Aliসুরমা টাইমস ডেস্কঃ বিজ্ঞান লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় গ্রেপ্তার দৈনিক সবুজ সিলেট পত্রিকার আলোকচিত্রী ইদ্রিস আলীর জামিন নামঞ্জুর করেছে আদালত। বুধবার ইদ্রিসের আইনজীবী আব্দুল গাফফার জামিন আবেদন করলে সিলেটের মহানগর হাকিম আদালতের বিচারক ফারহানা ইয়াসমিন তা নামঞ্জুর করেন। আদালত আগামী ২৩ জুন মামলার পরবর্তী শুনানির দিন রেখেছে বলে আইনজীবী গাফফার জানান।
গত ১২ মে সিলেটের সুবিদবাজার এলাকার বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে মুক্তমনার ব্লগার ও সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক অনন্তকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার দিনই নিহতের বড়ভাই রত্নেশ্বর দাশ অজ্ঞাতনামা চার জনকে আসামি করে বিমানবন্দর থানায় মামলা করেন।
বিমানবন্দর থানার ওসি (তদন্ত) নুরুল আলম প্রথমে মামলাটি তদন্তের দায়িত্ব পেলেও হত্যাকারীদের কেউ গ্রেপ্তার বা শনাক্ত না হওয়ায় ১৪ দিনের মাথায় তদন্তের দায়িত্ব দেওয়া হয় সিআইডিকে।
এরপর গত ৭ জুন রাতে দৈনিক সংবাদ ও সবুজ সিলেটের ফটো সাংবাদিক ইদ্রিস আলীকে সন্দেহভাজন হিসাবে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে নেয় সিআইডি।
ঢাকায় সিআইডি সদর দপ্তরে রেখে জিজ্ঞাসাবাদের পর ইদ্রিসকে গত সোমবার সিলেটের আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠিয়ে দেন।