আজকের মেধাবীরাই আগামী দিনের ভবিষ্যত

M A Mannan MPতাওসিফ মোনাওয়ারঃ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, আজ যারা মেধাবী তারাই আগামী দিনে দেশকে নেতৃত্ব দেবে। মেধাবীদের হাত ধরেই বাংলাদেশ এগিয়ে যাবে। বৃহস্পতিবার বেলা ১২টায় শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে ঢাকাস্থ সুনামগঞ্জ সমিতির আয়োজনে ২০১৪ সালের এইচএসসি পরীক্ষায় জি.পি.এ-৫ প্রাপ্তদের সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বক্তব্যে তিনি আরো বলেন, জ্ঞানসম্পন্ন তরুণদের হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাবে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে। বাংলাদেশের মানুষকে কারো কাছে হাত পাততে হবে না। ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের পাশে দাঁড়াবে দেশ।
আলোচনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদ্যসাবেক শিক্ষাসচিব ড. মোহান্মদ সাদিক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আমিনুল হক ভুঁইয়া, সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, জেলা পরিষদের প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন, পুলিশ সুপার মো. হারুন অর রশীদ, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মেজর ছয়ফুল কবীর চৌধুরী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক এবং দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান।
অনুষ্ঠানে ঢাকাস্থ সুনামগঞ্জ সমিতির সভাপতি ও যুগ্ম-সচিব মোঃ মিজানুর রহমান সভাপতিত্ব করেন এবং ডা. আবুল কালাম চৌধুরী পুরো অনুষ্ঠান পরিচালনা করেন। প্রায় তিনঘণ্টার দীর্ঘ এ আলোচনা সভা শেষে জি.পি.এ-৫ প্রাপ্ত ১৫৩জন মেধাবী শিক্ষার্থীর হাতে ক্রেস্ট ও সনদ তোলে দেন অতিথিরা।