আল কোরআনের সুমহান শিক্ষাই আলোকিত সমাজ উপহার দিতে পারে

সৌদি দুতাবাসের সিলেট বিভাগীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০১৪ উপলক্ষ্যে শায়খ ইসহাক আল-মাদানী

Saudi Arabia Embassy Sylhet Programme Photo-19-09-14বাংলাদেশস্থ সৌদি দুতাবাস-এর দ্বা’য়ী ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ শায়খ ইসহাক আল মাদানী বলেছেন, মানবতার মুক্তিসনদ মহাগ্রন্থ আল কোরআন হচ্ছে আল্লাহর পক্ষ থেকে মানবতার মুক্তিদূত বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা:) এর উপর নাযিলকৃত সর্বশ্রেষ্ট মোজেজা। আল কোরআনের শিক্ষাই আলোকিত সমাজ উপহার দিতে পারে। সমাজ-জাতি ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা করতে হলে কোরআনের সুমহান শিক্ষা সর্বত্র ছড়িয়ে দিতে হবে। তথ্য প্রযুক্তির দ্রুত বিকাশের এই যুগে তরুন প্রজন্মকে কোরআন মুখী করতে কোরআন ভিত্তিক প্রতিযোগিতার বিকল্প নেই। এক্ষেত্রে বাংলাদেশস্থ সৌদী দুতাবাসের হিফজুল কোরআন প্রতিযোগিতা একটি মাইলফলক।
তিনি গতকাল শনিবার বাংলাদেশস্থ সৌদি দুতাবাস ঢাকার উদ্যোগে দেশব্যাপী হিফজুল কোরআন প্রতিযোগিতার অংশ হিসেবে দিনব্যাপি অনুষ্ঠিত সিলেট বিভাগীয় অডিশনে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টের কনফারেন্স হলে ২টি গ্রুপে সিলেট বিভাগের প্রায় শতাধিক তরুন কোরআনে হাফেজ অংশ নেন। এদের মধ্য থেকে “ক” গ্রুপে সর্বোচ্চ সংখ্যক মার্ক পেয়ে ৫জন এবং “খ” গ্রুপে সর্বোচ্চ সংখ্যক মার্ক পেয়ে ৫জন প্রতিযোগি নির্বাচিত হন। নির্বাচিত ১০জন সেরা প্রতিযোগিদের মাঝে ক্রেষ্ট ও পুরস্কার প্রদান করা হয়।
বাংলাদেশস্থ সৌদী দূতাবাসের প্রতিনিধি শায়খ সাঈদ নুরুজ্জামান আল-মাদানী’র পরিচালনায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন সৌদী দূতাবাসের দ্বা’য়ী শায়খ বদর বিন ইসহাক আল-মাদানী, কুদরত উল্লাহ হাফিজিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা মিফতাহুদ্দীন ও শাহজালাল জামেয়া দ্বীনিয়া আলিম মাদ্রাসা জগন্নাথপুর-এর প্রিন্সিপাল হাফিজ মাওলানা মো: মাহবুবুর রহমান ।
সিলেট বিভাগীয় হিফজুল কোরআন প্রতিযোগিতার ৩০ পারা ‘ক’ গ্রুপে ১ম স্থান অধিকার করে তাহফিজুল কোরআন ওয়াস-সুন্নাহ মাদ্রাসা হাউজিং এস্টেট-এর ছাত্র মুহিবুল্লাহ মহসিন, ২য় স্থান অধিকার করে তাহফিজুল কোরআন মাদ্রাসা শিবগঞ্জের ছাত্র আব্দুল্লাহ মুক্তা, ৩য় স্থান অধিকার করে তাহফিজুল কোরআন ওয়াস-সুন্নাহ মাদ্রাসা হাউজিং এস্টেট-এর ছাত্র আসজাদ হোসাইন মাসউদ, ৪র্থ স্থান অধিকার করে মদিনাতুল খাইরি আল-ইসলামিয়া জগন্নাথপুর মাদ্রাসার ছাত্র সালমান আহমদ, ৫ম স্থান অধিকার করে জামেয়া হুসাইনিয়া ঝেরঝেরিপাড়া মাদ্রাসার ছাত্র আব্দুল জলিল।
১৫ পারা ‘খ’ গ্রুপে ১ম স্থান অধিকার করে বাইতুস্সালাম একাডেমী সুনামগঞ্জের ছাত্র মারুফ আহমদ, ২য় স্থান অধিকার করে তাহফিজুল কোরআন ওয়াস-সুন্নাহ মাদ্রাসা হাউজিং এস্টেট-এর ছাত্র আব্দুল্লাহ মাহফুজ, ৩য় স্থান অধিকার করে তাহফিজুল কোরআন ওয়াস-সুন্নাহ মাদ্রাসা হাউজিং এস্টেট-এর ছাত্র মাহমুদুল হাসান মাহদী, ৪র্থ স্থান অধিকার করে তাহফিজুল কোরআন ইন্টারন্যাশনাল পাঠানটুলা সিলেট-এর ছাত্র ওয়ালীউল্লাহ ও ৫ম স্থান অধিকার করে আবু বকর সিদ্দিক মাদ্রাসা তেমুখী এর ছাত্র মুরাদুল ইসলাম প্রমুখ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন শাহজালাল বিশ্ববিদ্যালয় এর প্রফেসর ড. মো: শহীদুল ইসলাম, মাজহারুল ইসলাম জয়নাল, আব্দুল্লাহ মনসুর প্রমুখ। হামদ-এ বারী তা-আলা পরিবেশন করেন শিল্পী জুবায়ের আহমদ তিতু ও শাহনেওয়াজ চৌধুরী রাজিব। প্রতিযোগিতায় বিভিন্ন মাদ্রাসার শিক্ষক, মুহতামিম ও অভিভাবকগন উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি