আল কুরআন সহিহ করে পড়তে হলে মুয়াল্লিম অথবা সুযোগ্য উস্তাদ প্রয়োজন : মাওলানা ক্বারী জমির উদ্দিন

Talimul Quran Photo-20-06-15তা’লীমূল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ সিলেট মহানগরের উদ্যোগে এবং আঞ্জুমানে খেদমতে কুরআনের ব্যবস্থাপনায় কুদরত উল্লাহ জামে মসজিদ (২য় তলা) গতকাল বাদ যোহর তা’লীমূল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি মাওলানা হাফিজ মিফতাহুদ্দীনের সভাপতিত্বে তা’লীমূল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ সিলেট মহানগর সেক্রেটারী প্যানেল উস্তাদ, প্রধান প্রশিক্ষক ক্বারী আবদুল বাছেত (মিলন)-এর উপস্থাপনায় বিশিষ্ট ক্বারী আব্দুল মতিনের কুরআন তেলাওয়াতের মাধ্যমে কুরআন প্রশিক্ষণের শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করতে গিয়ে কুদরত উল্লাহ জামে মসজিদের পেশ ইমাম ও খতীব হযরত মাওলানা ক্বারী জমির উদ্দিন বলেন, দুনিয়ায় অনেক ভাষা আছে সবচেয়ে সহজ হচ্ছে আরবী। আল কুরআন সহিহ শুদ্ধ করে পড়তে হলে মুয়াল্লিম/মুয়াল্লিমা অথবা সুযোগ্য উস্তাদ প্রয়োজন। তিনি আর ও বলেন, জাহান্নামে যেতে কিছুই করা লাগে না, মনে যা চায় তাই করবে। আর জান্নাতে যেতে হলে অবশ্যই কিছু করতে হবে, বেহেস্তে যাওয়ার একাদিক কোন বাহন নেই। একটি মাত্র উছিলা সেটা হচ্ছে আল কুরআন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মাওলানা হাফিজ মিফতাহুদ্দীন বলেন, সর্বস্তরের মানুষকে কুরআন প্রশিক্ষণে অংশ গ্রহণ করতে প্রতি বছরের ন্যায় এবারও আঞ্জুমানে খেদমতে কুরআনের সহযোগিতায় আমরা ব্যবস্থা করেছি অত্যন্ত যতœ সহকারে ও সাবলীল পদ্ধতিতে স্বল্প সময়ে আমাদের প্রশিক্ষক ক্বারী আব্দুল বাছেত (মিলন) ও হাফিজ আহমেদ কবির শামস্ কুরআন প্রশিক্ষণ প্রদান করেন। প্রতি বছর একটি ব্যাচ কুরআন শিখে বাহির হন। বিগত ১৩ বছর যাবৎ অত্যন্ত দক্ষতা ও সুনামের সহিত উক্ত প্রশিক্ষণ চালু রয়েছে। তিনি উপস্থিত সকলকে একজনে ১০ জন করে আগামী কাসে দাওয়াত দিয়ে পবিত্র কুরআন শুদ্ধ রূপে পড়ার সুযোগ করে দেওয়ার আহবান জানান।