জকিগঞ্জের বারহালে উপনির্বাচন আজ : শেষ হাসি কে হাসবেন?

জকিগঞ্জ প্রতিনিধিঃ জকিগঞ্জের বারহাল ইউপির উপনির্বাচনে চেয়ারম্যান পদে আজ রবিবার ভোট গ্রহণ। চলবে সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত। ইতিমধ্যে ভোট গ্রহণের সকল প্রস্থুতি শেষ করেছে উপজেলা নির্বাচন অফিস। উপজেলা নির্বাচন কর্মকতা ও রিটার্নিং অফিসার মোঃ এমদাদুল হক জানান, নয়টি কেন্দ্রের মধ্যে নূরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়, বারহাল এহিয়া উচ্চ বিদ্যালয়, পুরকায়স্থ পাড়া প্রাথমিক বিদ্যালয়, বড় কাপন, কোনাগ্রাম ও চককোনা গ্রাম কেন্দ্র ঝুকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।
সবকটি কেন্দ্রে সুষ্ট ভাবে ভোট গ্রহনের লক্ষ্যে র‌্যাব, পুলিশ, আনসার, বিজিবি ও গোয়েন্দা সংস্থার বিপুল সংখ্যক সদস্যদের উপস্থিতিতে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে পুরো বারহাল ইউনিয়নকে। ১৬৫ জন নির্বাচনী কর্মকর্তা, ১৫৩ জন আনসার সদস্য, এক প্লাটুন বিজিবি, র‌্যাবের দুটি টিম, তিনটি মোবাইল টিম, একটি শক্তিশালী স্টাইকিং ফোর্স, তিনজন নির্বাহী ম্যজিস্ট্রেট, বিপুল সংখ্যক পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ও পর্যবেক্ষক দায়িত্ব পালন করবেন। জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার টিটন খীসা ও জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ জামশেদ আলম জানিয়েছেন যেকোন অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় প্রশাসন সর্বোচ্চ সতর্ক রয়েছে। প্রতিটি কেন্দ্রে নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। ভোটারদের অভয় দিয়ে নির্বিগ্নে ভোট কেন্দ্রে আসতে জকিগঞ্জ থানা প্রশাসন ইউনিয়ন এলাকায় গতকাল মাইকিং করেছে।
নির্বাচনে জাকির আহমদ চৌধুরী (আনারস), মোস্তাক আহমদ চৌধুরী (জাহাজ), বুরহান উদ্দিন রনি (দোয়াত কলম), আজিজুর রহমান ময়নুল (তালা), মাওলানা আব্দুল হাফিজ (চশমা), আনিছুর রহমান মাসুক (কাপ পিরিচ) প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিজয়ের ব্যাপারে প্রত্যেক প্রার্থীই আশা ব্যক্ত করেছেন। বিগত দিনে যিনি বারহালের উন্নয়নে আন্তরিক ছিলেন ভোটাররা তাকেই বেছে নিবেন। ইউনিয়ন জুড়ে চলচে আলোচনা শেষ হাসি আজ কার মুখে ফুঠবে। ধারনা করা হচ্ছে জাকির আহমদ চৌধুরী (আনারস), মোস্তাক আহমদ চৌধুরী (জাহাজ), বুরহান উদ্দিন রনির (দোয়াত কলম) মধ্যে মূল লড়াই হবে।
উপনির্বাচনে মোট ১৮ হাজার ৯৩৪ জন ভোটার ভোটধিকার প্রয়োগ করবেন।  উল্লেখ্য বারহাল ইউপি চেয়ারম্যান তালুকদার মিসবাহ জামান একটি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় আসনটি শুন্য হয়।