জেলা ছাত্রদল সভাপতি সাঈদসহ ১৩ নেতাকর্মী কারাগারে

Sayeed in the prosonসুরমা টাইমস রিপোর্টঃ ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে। কোতোয়ালি থানার উপ সহকারি পরিদর্শক (এএসআই) মাহবুবুর রহমান বাদি হয়ে এই মামলাটি (নং-১৫(৯)১৪) দায়ের করেন।
এদিকে শুক্রবার বিকেলে ও রাতে অভিযান চালিয়ে আটক সদ্য ঘোষিত জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদসহ ১৩ জনকে এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
এছাড়া মামলায় অজ্ঞাত আরো ৫০ জনকে আসামি করা হয়েছে বলে নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বলেন, গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
শনিবার বেলা ২টার দিকে পুলিশ তাদের সিলেট মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির তাদের জামিন প্রার্থনা করা হলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
একই সঙ্গে তাদেরকে ৫ দিনের রিমাণ্ডের আবেদন করেছেন এই মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম। আগামী সোমবার রিমান্ড আবেদনের শোনানী অনুষ্ঠিত হবে জানিয়েছে আদালত সূত্র।
সদ্য ঘোষিত জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ ছাড়াও গ্রেফতারকৃত ছাত্রদল নেতাদের মধ্যে রয়েছেন, সুমিন আহমদ চৌধুরী, জিয়াউর রহমান, রেজওয়ান হোসেন, আহমদ জাকি, মিজান আহমদ, মাছুম আহমদ, সাওয়াল ওরফে সাগর, আলী আকবর রাজন, আক্তারুজ্জামান চৌধুরী, আফজাল হোসেন, ফয়েজ আহমদ ও রাহিকুল ইসলাম সনি।
উল্লেখ্য, শুক্রবার বিকেলে সদ্য ঘোষিত ছাত্রদলের জেলা কমিটির সভাপতি সাঈদ আহমদকে নগরীর হাউজিং এস্টেটের একটি বাসায় অবরুদ্ধ করে রাখে পদবঞ্চিত নেতাকর্মীরা। এ নিয়ে সাবেক ছাত্রদল নেতা রেজাউল করিম নাচন ও সাপ্লাই গ্রুপের সংঘর্ষ হয়। এরপর বিকেলে ও রাতে ছাত্রদলের ১৩ নেতাকর্মীকে আটক করে পুলিশ।