৯ মাস পর কবর থেকে যুবকের লাশ উত্তোলন

Companygonj lasসুরমা টাইমস ডেস্কঃ দাফনের ৯ মাস পর কোম্পানীগঞ্জে এক যুবকের লাশ উত্তোলন করা হয়েছে। আদালতের নির্দেশে ময়না তদন্তের জন্য মঙ্গলবার বেলা আড়াইটার দিকে আজিম উদ্দিন নামের ওই যুবকের লাশ উত্তোলন করা হয়। আজিম কোম্পানীগঞ্জ উপজেলার মধ্য রাজনগরের আলকাছ মিয়া ছেলে। প্রায় ৯ মাস আগে সড়ক দুর্ঘটনায় আজিম নিহত হয়েছে ভেবে তাকে দাফন করা হয়। পরে তার পরিবারের পক্ষ থেকে আজিমকে পরিকল্পিতভাবে খুন করে খুনীরা সড়ক দুর্ঘটনা বলে চালিয়ে দিয়েছে অভিযোগ করে আদালতে মামলা দায়ের করেন।
মঙ্গলবার লাশ উত্তোলনের সময় উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকন উদ্দিন ও কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) শফিউল ইসলাম। জানা যায়- প্রায় ৯ মাস আগে ওসমানী হাসপাতালে যাওয়ার কথা বলে আজিমকে সাথে নিয়ে তার বন্ধু আল আমিন বাড়ি থেকে বের হয়। পরে সড়ক দুর্ঘটনায় আজিম মারা গেছে বলে দাবি করেন আল আমিন। তার কথায় বিশ্বাস করে আজিমের পরিবার তাকে দাফন করেন।
এদিকে, আজিমের দাফনের পর তার মৃত্যুর কারণ নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়। প্রায় একমাস আগে আজিমের মামাতো ভাই আরিফ আজিমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবি করে আদালতে মামলা দায়ের করেন। ওই মামলায় আল আমিন, বাছির, শুক্কুর ও খুরশেদ আলমসহ ৭ জনের নাম উল্লেখসহ আরও কয়েকজনকে আসামী করা হয়।
মামলার প্রেক্ষিতে আদালত আজিমের লাশ উত্তোলনের নির্দেশ দেন। অবশেষে মঙ্গলবার তার লাশ উত্তোলন করা হয়। লাশ উত্তোলনের কথা স্বীকার করেছেন কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) শফিউল ইসলাম।