তালতলায় স্বামী-স্ত্রীর কাছ থেকে সোয়া লাখ টাকা ছিনতাই

পুলিশ লাইনে কমান্ডো স্টাইলে ছিনতাই

সুরমা টাইমস ডেস্কঃ নগরীর তালতলায় স্বামী-স্ত্রীর কাছ থেকে ১ লাখ ২৮ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে তালতলা হোটেল বিলাসের সামনে এ ঘটনা ঘটে। পরে ছিনিয়ে নেয়া ভ্যানেটিব্যাগ পরিত্যক্ত অবস্থায় হাউজিং এস্টেট থেকে উদ্ধার করে পুলিশ। ছিনতাইর শিকার রবীন্দ্র নগরীর মির্জাজাঙ্গাল ৫৭ নম্বর বাসার বাসিন্দা।
রবীন্দ্র জানান- পূবালী ব্যাংক শেখঘাট শাখা থেকে ১ লাখ ২৮ হাজার টাকা উত্তোলন করে স্ত্রীকে সাথে নিয়ে পায়ে হেঁটে মির্জাজাঙ্গালস্থ বাসায় ফিরছিলেন। তালতলা হোটেল বিলাসের সামনে আসার পর ৪টি মোটর সাইকেলে ৮ জন ছিনতাইকারী এসে তার স্ত্রীর কাছ থেকে ঝাপটা মেরে ভ্যানেটিব্যাগ ছিনিয়ে নেয়। ওই ব্যাগে ব্যাংক থেকে উত্তোলিত টাকা রাখা ছিল।
ছিনতাইকারীরা টাকা নিয়ে খালি ভ্যানেটিব্যাগ হাউজিং এস্টেটের রাস্তায় ফেলে যায়। ব্যাগের ভেতর ফোন নাম্বার পেয়ে এক পথচারী তাকে ফোন দেন। পরে পুলিশ গিয়ে ব্যাগ উদ্ধার করে।
এ ব্যাপারে লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল ইসলাম খালি ব্যাগ উদ্ধারের সত্যতা স্বীকার করে জানান- লিখিত অভিযোগ পেলে ছিনতাইর মামলা রেকর্ড করা হবে।
এদিকে নগরীর মিরেরময়দানস্থ এসএমপি পুলিশ লাইনসের প্রধান ফটকে কমান্ডো স্টাইলে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ছিনতাইকারীরা বেসরকারী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষিকার কাছ থেকে ভ্যানেটি ব্যাগ, মোবাইলসেট ছিনিয়ে নিয়ে গেছে। সোমবার রাত সাড়ে ৯টায় এ ঘটনাটি ঘটে।
জানা গেছে, নগরীর একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা ফাতেমা রশিদ সাবা সোমবার রাত সাড়ে ৯টায় তার মা আফিয়া খাতুনকে ডাক্তার দেখানোর পর স্টেডিয়াম মার্কেট থেকে রিকসা যোগে লাভলী রোডের বাসায় যাচ্ছিলেন। মিরেরময়দানস্থ এসএমপি পুলিশ লাইনসের প্রধান ফটকের সামনে পৌঁছামাত্র একটি মোটরসাইকেলে করে আসা ২ ছিনতাইকারী তাদের রিকশার গতিরোধ করে। তখন মুহুর্তের মধ্যে কমান্ডো স্টাইলে চাকু দেখিয়ে আফিয়া খাতুনের হাত থেকে ভ্যানেটি ব্যাগ ও মোবাইলসেট ছিনিয়ে নিয়ে যায়।
ভ্যানেটি ব্যাগে নগদ ১৬শ’ টাকা, ২টি চশমা ও প্রায় ২ হাজার টাকার ঔষধ ছিল।
ঘটনা সম্পর্কে কোতোয়ালী থানার ওসি মনিরুল ইসলাম বলেন, এরকম ঘটনা সম্পর্কে কেউ পুলিশকে অবগত করেনি।