হবিগঞ্জের ১১ যুবক লিবিয়ায় জীবন মৃত্যুর সন্ধিক্ষণে

Tripoliসুরমা টাইমস ডেস্কঃ লিবিয়ায় ১২ দিন ধরে একটি সুইমিং পুলে আটকাবস্থায় জীবন মৃত্যুর সন্ধিক্ষণে অবস্থান করছেন হবিগঞ্জের ১১ যুবক । সেখান থেকে বাইরে যাওয়ার কোন উপায় খুজে পাচ্ছেনা।
কামানের গুলার শব্দে তাদের অবস্থা অত্যন্ত সূচনীয় হয়ে পড়েছে। লিবিয়ার ত্রিপলি শহরের আলুয়া তেয়া হ্যান্ড গ্লাবস কোম্পানীতে ওই ১১ জন কর্মরত ছিলেন।
নবীগঞ্জ উপজেলার শ্রীমতপুর গ্রামের রাজন চৌধুরী টেলিফোনে তাদের দিন যাপনের করুণ বর্ণনা দেন। তিনি জানান, ওই কোম্পানীতে হবিগঞ্জ, নবীগঞ্জ ও আজমিরীগঞ্জের ১১ জন কাজ করতেন।
কোম্পানীটি ত্রিপলি ইন্টারন্যাশনাল বিমান বন্দরের অতি নিকটে। এ বিমান বন্দরটি দখল করতে আলুয়া তেয়া হ্যান্ড গ্লাবস কোম্পানীর পার্শ্ববর্তী স্থানে ২৬ রমজান থেকে ঘাটি গাড়ে বিদ্রোহীরা। এর পর থেকেই শুরু হয় সরকার বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে যুদ্ধ। বিদ্রোহীরা প্রতি ঘন্টায় ২০ থেকে ২৫টি কামানের গুলি ছুড়ছে। এমতাবস্থায় কোম্পানীর মালিক মো. কাফেন তিউনিশিয়া পালিয়ে গেছেন। এর পর থেকে হবিগঞ্জের ১১ জন শ্রমিক একটি সুইমিং পুলে অবস্থান করছেন।
সেখানে খেয়ে না খেয়ে কোনভাবে দিনযাপন করছেন তারা। কোন অবস্থাতেই সেখান থেকে তারা বের হতে পারছেনা। এমনকি ঈদের নামাজ পর্যন্ত তারা পড়তে পারেনি। প্রধান সড়কে মানুষ দুরে থাক কোন কুকুর বিড়ালও নেই বলে জানান রাজন। শুধুমাত্র গুলির শব্দ ছাড়া অন্য কোন সাড়া শব্দ নেই। তারা যে স্থানে অবস্থান করছেন গুলির শব্দে সেই স্থানটিও বার বার কেঁপে উঠছে। সার্বক্ষণিক তারা আতংকে রয়েছে। আর মাত্র ৬/৭ দিনের চাল তাদের মজুদ রয়েছে। এর পর কি হবে তা তারা বলতে পারছেনা। তাদেরকে উদ্ধার করতে সরকারী সহযোগীতা কামনা করেন।