আমার দেশ সম্পাদকের মুক্তি ও ছাপাখানা খুলে দিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি

Amar Desh PatokMela Sylhet  Photo-23-09-14কারারুদ্ধ দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান-এর মুক্তি ও পত্রিকার ছাপাখানা খুলে দেওয়ার দাবী জানিয়ে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন আমার দেশ পাঠকমেলা সিলেট-এর নেতৃবৃন্দ।
গতকাল মঙ্গলবার ২৩ সেপ্টেম্বর দৈনিক আমার দেশ পত্রিকার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সিলেট পাঠকমেলা ঘোষিত ২দিনব্যাপী কর্মসুচীর ১ম দিনে সিলেট এর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ জেড এম নুরুল হক এর নিকট প্রধানমন্ত্রী বরাবরে প্রেরনের জন্য স্মারকলিপি প্রদান করেন উপস্থিত নেতৃবৃন্দ।
আমার দেশ পাঠকমেলা সিলেট-এর সভাপতি ডা: হোসাইন আহমদ ও সেক্রেটারী এমজেএইচ জামিল-এর নেতৃত্ব স্মারকলিপি প্রধান কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট পাঠকমেলার সহ-সভাপতি মু. রুহুল আমীন নগরী, সহ-সেক্রেটারী সুলায়মান আল মাহমুদ, সমাজকল্যান সম্পাদক জাহেদ আহমদ তালুকদার, সাপ্তাহিক অপুর্ব সিলেট ও নিউজচেম্বার টুয়েন্টিফোর ডট কম সম্পাদক তাওহীদুল ইসলাম, আমার বাংলা টুয়েন্টিফোর ডট কম-এর নির্বাহী সম্পাদক মিসবাহ মন্জুর, পাঠকমেলার প্রকাশনা সম্পাদক মহিউদ্দিন খালেদ, সদস্য সোহেল ইবনে রাজা, দৈনিক সুরমার ফটো সাংবাদিক প্রমুখ।
স্মারকলিপিতে প্রধানমন্ত্রী বরাবরে বলা হয় দেশ ও জাতির কল্যানে জীবনের প্রতিটি ক্ষেত্রে যে ব্যাক্তি মহৎ কাজ করে আসছেন। তিনি হলেন মজলুম সম্পাদক মাহমুদুর রহমান। কর্মজীবনে একজন মেধাবী ও সফল প্রকৌশলী জীবনের শেষ বেলায় এসে দেশপ্রেমের চেতনায় উজ্জীবিত হয়ে কলম ধরেছেন। আর এজন্য এই মহান ব্যাক্তির উপর এমন নির্যাতন লাঞ্ছনা জাতির জন্য দুঃখজনক। পত্রিকাটির ছাপাখানা বন্ধ থাকায় এর সাথে সংশ্লিষ্ট ৪ শতাধিক সংবাদকর্মী বেকার হয়ে মানবেতর জীবন যাপন করছেন। এমনকি অভাবের তাড়নায় আমার দেশ সাংবাদিকের ক্ষেত্রে আত্মহত্যার ঘটনাও ঘটেছে। এইসব পরিবারের জীবন জীবিকার পথ প্রশ্বস্ত করার দায়িত্ব সরকারের। তাই রাজনৈতিক প্রতিহিংসা নয়। প্রধানমন্ত্রীর ভ্রাতৃত্বসুলভ মনোভাব বিবেচনায় মজলুম সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি ও পত্রিকার ছাপাখানা খুলে দেওয়ার অনুরোধ জানাচ্ছেন জনপ্রিয় এই দৈনিকের কোটি কোটি পাঠক। বিজ্ঞপ্তি