ব্যাপক উত্সাহ উদ্দীপনায় মিলানে বৃহত্তর নোয়াখালী সমিতির নির্বাচন সম্পন্ন

nu=3নাজমুল হোসেন,মিলান ইতালি থেকেঃ ব্যাপক উত্সাহ উদ্দীপনায় ইতালির মিলানে বৃহত্তর নোয়াখালী সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। ১৮ মে রবিবার স্থানীয় একটি হলরুমে সকাল ৮ টা থেকে বিকাল ৭ টা পর্যন্ত এই ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। দিনব্যাপী অনুষ্ঠিত নির্বাচনে ভোটারদের আগমন দেখে এ যেন প্রবাসে দেশীয় নির্বাচন। অনেকেই দেশে ভোট দিতে না পারলেও এই নির্বাচন যেন তাদের দেশীয় ভোটের আনন্দ পেয়েছেন।

নির্বাচন প্রস্তুতি কমিটির আবু হানিফ পাঠুয়ারী,মাহবুবুল হক, আব্দুল মতিন ,মাহবুবুল আলম বাবুল ও খোরশেদ আলম জানান,খুব সুষ্ট সুন্দর পরিবেশে এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এর জন্য সকল ভোটার ও প্রার্থীদের কাছে কৃতজ্ঞ। কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়াই মিলানের কমিউনিটির নেতৃবৃন্দদের সহযোগিতায় নির্বাচন সম্পন্ন হয়েছে। দিনব্যাপী নির্বাচনে বৃহত্তর ঢাকা সমিতি,কুমিল্লা সমিতি,সিলেট সমিতি,ঢাকা সমিতি মিলান,রাজনৈতিক ,সামাজিক ,সাংস্কৃতিক নেতৃবৃন্দরা নির্বাচন পরিদর্শন করেন এবং সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
গণতান্ত্রিক পক্রিয়ায় বৃহত্তর নোয়াখালী সমিতির কার্যকরী কমিটি গঠনে অনুষ্ঠিত নির্বাচনে প্রায় ৫ শতাধিক ভোটার ভোট প্রদান করেছেন। সভাপতি পদে ২৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হারুন উর রশিদ,উপর প্রার্থী হোসেন মোহাম্মদ রতন পেয়েছেন ২২৯ ভোট। সাধারণ সম্পাদক পদে ৩১৮ ভোট পেয়ে এনামুল হক শিকদার নির্বাচিত হয়েছেন। উপর প্রার্থী মোহাম্মদ সফি উল্লা পেয়েছেন ১৯৪ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে ২৬২ ভোট পেয়ে আবুল খায়ের মিয়া নির্বাচিত হয়েছেন। উপর প্রার্থী মোহাম্মদ সালাউদ্দিন পেয়েছেন ২৩১ ভোট। প্রচার সম্পাদক পদে ৩১৬ ভোট পেয়ে মোহাম্মদ মনজুরুল ইসলাম নির্বাচিত হয়েছেন। উপর প্রার্থী কবির মোহাম্মদ পেয়েছেন ১৭৮ ভোট.এছাড়া অর্থ সম্পাদক শাকিল রহমান বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।
নির্বাচন কে গিড়ে মিলানে কমিউনিটিতে বেশ আলোচনা সমালোচনা ছিল। অনেকেই প্রার্থীদের পক্ষে ভোট চেয়েছেন ভোটারের কাছে। অনেক জল্পনা কল্পনা শেষে বৃহত্তর নোয়াখালী সমিতির নির্বাচনের মাধ্যমে একটি শক্তিশালী কমিটি উপহার দিয়েছেন প্রবাসী নোয়াখালী বাসী। নব নির্বাচিত সভাপতি সম্পাদক সহ নির্বাচনে অংশগ্রহনকারী সকল প্রার্থী বৃহত্তর নোয়াখালী প্রবাসীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।