মিলানে ঈদ উল ফিতরের বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত

Milan Eidনাজমুল হোসেন,মিলান থেকেঃ ইতালির মিলানে পবিত্র ঈদ উল ফিতরের বৃহৎ ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। মিলানের সকল মসজিদ নিয়ে গঠিত মিলান মসজিদ এসোসিয়েশন ( কিয়াম ) এর আয়োজনে প্রতি বছরের ন্যায় এ বছর ও মিলান সিটির একমাত্র ঈদের বড় জামাত স্থানীয় একটি স্টেডিয়ামে সকাল ৯ টায় অনুষ্ঠিত হয়। এই বৃহৎ ঈদের জামাতের ইমামতি করেন ইমাম-শাইখ আহমেদ রেজা। এছাড়া ঈদ উল ফিতরের ঈদের জামাতের পূর্বে মিলান কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা জুনায়েদ সুবহান,সন্দ্রিও জামে মসজিদের ইমাম মাওলানা মাহফুজুর রহমান,শাহজালাল জামে মসজিদের ইমাম সুহেল আহমেদ বিশেষ আলোচনা করেন।স্টেডিয়ামে প্রবাসী বাংলাদেশী সহ অন্যান্য মুসলিম দেশের প্রায় ২৫ হাজার মুসলমান এক সাথে ঈদ উল ফিতরের নামাজ আদায় করেছে। পুরুষদের নামাজের পাশা পাশি মহিলাদের নামাজ আদায় করার জন্য আলাদা ব্যবস্থা করা হয় এবং অনেক মুসলিম মহিলারা তাদের পরিবার নিয়ে ঈদের নামাজ আদায় করেন।

মিলানে এই বৃহৎ ঈদের নামাজ আদায় করতে ধর্মপ্রাণ মুসলমান শান্তি পূর্ণ ভাবে সম্পন্ন করে কিয়াম সংঘটনের প্রধান মিলান মসজিদ এসোসিয়েশন এবং ইসলামিক এসোসিয়েশনের সমন্বয়ক davide piccardo ( দাবিদে পিকার্দ ) সকল মুসলিম ভাইদেরকে ধন্যবাদ জানান এবং শুকরিয়া আদায় করেন ।
মিলানের বৃহৎ ঈদের জামাতে সার্বিক সহযোগিতা করেন কাশীনা গুববা মসজিদের ইমাম-শাইখ আব্দুল্লাহ, মিলান কেন্দ্রীয় জামে মসজিদের পরিচালক:হাফিজুল ইসলাম, ,মিলান সেন্ট্রাল জামে মসজিদের হানিফ পাঠুয়ারী,শাহজালাল জামে মসজিদের কবির আহমেদ,ইসলামিক ফোরামের আবু নাসের বাহার সহ বিভিন্ন মসজিদের পরিচালকগন।
ঈদ এর নামজে মিলান আওয়ামিলিগ,বিএনপি ,মুক্তিযুদ্ধা,বাংলাদেশ সমিতি,রাজনৈতিক ,সামাজিক,সাংস্কৃতিক ছাড়াও কমিউনিটির নেতৃবৃন্দ এবং বিভিন্ন আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। একে উপরের সাথে কুশল বিনময় করেন এবং দেশ শান্তি কামনা করেন।