সর্ব ইউরোপ আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক ইতালীতে অবাঞ্চিত

anil-..নাজমুল হোসেন, ইতালি থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিলানো আগমন উপলক্ষে ইতালী আওয়ামীলীগের এক সংর্বধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে সর্ব ইউরোপ আওয়ামীলীগ সহ সভাপতি ও ইতালী আওয়ামীলীগের অন্যতম নেতা কে এম লোকমান হোসেনকে এম এ গণি’র স্বাক্ষরিত চিঠিতে সুকোচ করার কথা সমগ্র ইতালীতে ছড়িয়ে পড়লে। বৃহত্তর ফরিদপুরবাসী সর্ব ইউরোপ আওয়ামীলীগ সভাপতি অনিল দাস গুপ্ত ও সাধারণ সম্পাদক এম এ গণিকে ইতালীতে অবাঞ্চিত ঘোষনা করে।
বৃহত্তর ফরিদপুরবাসী আয়োজিত গতকাল ২৩ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় রোমের ভিত্তোরিও ফ্লেভার্স অব ইন্ডিয়া রেষ্টুরেন্টে প্রতিবাদ সভায় বক্তারা এ ঘোষনা করেন।
ইতালী আওয়ামীলীগের অন্যতম নেতা ও বৃহত্তর ফরিদপুর সমিতির প্রধান উপদেষ্ঠা মাহাতাব হোসেন, উপদেষ্ঠা কে এম লোকমান হোসেনের উপস্থিতিতে সভাপতিত্ব করেন শরিয়তপুর জেলা সমিতির সভাপতি আবদুর রউফ ফকির এবং সাধারণ সম্পাদক আফতাব বেপারীর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন, বৃহত্তর ফরিদপু সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ওয়াদুদ মিয়া জনি, সাধারণ সম্পাদক হুমায়ূন কবির, সহ সভাপতি আবু তাহের, শরিয়তপুর জেলা সমিতির সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাদশা, সহ সভাপতি দেলোয়ার ও মোঃ তারা মিয়া সহ শীর্ষ স্থানীয় নেতৃবৃন্র্ব. ইউরোপ আওয়ামীলীগ সহ-সভাপতি ও উপদেষ্ঠা কে এম লোকমান হোসেনকে রাজাকারের সহচর আখ্যা দিয়ে অবৈধ্য ভাবে সুকোচ করার অভিযোগে সর্ব ইউরোপ আওয়ামীলীগ সভাপতি অনিল দাস গুপ্ত ও সাধারণ সম্পাদক এম এ গণিকে সভা থেকে ইতালীতে অবাঞ্চিত ঘোষনা করা হয়। ভবিষ্যতে এরা দুজন ইতালীর যেকোন শহরে প্রবেশ করলে বক্তারা প্রতিবাদ গড়ে তোলার প্রতিশ্রুতি ব্যক্ত করেন ।
বক্তারা আরো বলেন, দলীয় নেতা শেখ হাসিনার স্বাক্ষরিত সহ সভাপতি পদে যোগ্য ব্যক্তি কে এম লোকমান হোসেনকে বহিস্কার করে তারা ইতালীতে সর্ব বৃহত্তর জনগোষ্ঠি ফরিদপুরবাসীকেই ছোট করে নাই বরং জননেত্রী শেখ হাসিনাকেও অপমানিত করেছে।
এসময় বক্তারা আহ্বান জানিয়ে বলেন, সকলে ঐক্যবদ্ধ হয়ে ইতালী সহ সর্ব ইউরোপ থেকে আওয়ামীলীগকে রাহুমুক্ত করি, যতক্ষন পর্যন্ত রাহু মুক্ত না হবে ততক্ষন পর্যন্ত জাতির জনক শেখ মুজিবুর রহমানের আর্দশের আওয়ামীলীগ করা যাবে না।
প্রতিবাদ সভায় বিভিন্ন আঞ্চলিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রচুর সংখ্যক বৃহত্তর ফরিদপুরবাসী উপস্থিত ছিলেন।