অবিলম্বে ফিলিস্তিনে গণহত্যা বন্ধ করুন : প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান

Principal Habib  Photo 15--07-14বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার উদ্যোগে রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, পেশাজীবি ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সম্মানে ‘তাক্বওয়া অর্জনে রমজানের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল গতকাল মঙ্গলবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। মহানগর শাখা সভাপতি আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলাম সিরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলম-এর পরিচালনায় আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান বলেন, মাহে রমজান মহাগ্রন্থ আল কুরআন নাযিলের মাস। এই মাসে তাক্বওয়া অর্জনের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করতে হবে। পবিত্র রমজান মাসে বর্বর ইসরাইল ফিলিস্তিনে শিশু ও নারীদের উপর গণহত্যা চালাচ্ছে। এই রমজান মাসে ফিলিস্তিনে এই বর্বর হামলায় বিশ্ব বিবেক স্তম্ভিত। কিন্তু বিশ্ব মোড়লরা নীরব। তারা ইসরাইলের বিরুদ্ধে কোন কথাই বলছে না। আজকে মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। তিনি গণহত্যার নিন্দা জানিয়ে অবিলম্বে এই গণহত্যা বন্ধে আন্তর্জাতিক হস্তাক্ষেপ কামনা করেন। তিনি বলেন, কুরআন ও হাদীস ভিত্তিক সমাজ ও রাষ্ট্র গড়ে তোলাই হচ্ছে রমজানের শিক্ষা। এ শিক্ষায় উদ্বুদ্ধ ও উৎসাহিত হয়ে সকলকে খেলাফত রাষ্ট্র ব্যবস্থার আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে। বাংলাদেশে রাজনীতিক নেতৃবৃন্দ ও ইসলাম প্রিয় মানুষের উপর নির্যাতন বন্ধ করতে হবে। প্রিন্সিপাল হাবীব ১৮ জুলাই শুক্রবার ফিলিস্তিনী মুসলমানদের জন্য দেশব্যাপী দোয়া দিবস পালন করার ঘোষণা দেন।

প্রিন্সিপাল হাবীব বলেন, রমজান মাসেই ঐতিহাসিক বদরের যুদ্ধ অনুষ্ঠিত হয়েছিল। বদরের যুদ্ধ আমাদের শিক্ষা দেয় মুসলমান জাতি কখনও সংখ্যাধিক্যের উপর বিশ্বাস করে না। তারা আল্লাহর উপর ঈমান রাখে। সেই ঈমানী বলে বলিয়ান হয়ে আমাদেরকে খেলাফত প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, গুম ও খুনের আতংকের পাশাপাশি দেশ আজ ফরমালিনের কবলে। যে সরকার জননিরাপত্তা ও জনস্বাস্থ্য রক্ষায় ব্যর্থ সে সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই।
আলোচনা সভায় সম্মানিত অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, রহমত ও বরকতের মাস রমজান, ধর্মপ্রাণ জনগণ যাতে নির্বিঘেœ ঈদ ও এবাদত করতে পারে সেই জন্য আমি সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি। একটি আধুনিক নগরী গড়ে তুলতে সবার দোয়া ও সহযোগিতা চাই।
ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা নেজাম উদ্দিন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কুরআন ও দলীয় নায়েবে আমীর হাফিজ মাওলানা জুবায়ের আহমদ আনসারী, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা রেজাউল করিম জালালী। মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ.এফ.এম. রুহুল আনাম চৌধুরী মিন্টু, বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগরীর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, জাতীয় পার্টির মহানগর শাখার এডভোকেট আব্দুল হাই কাইয়ুম, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার সহ-সভাপতি মাওলানা গাজী রহমত উল্লাহ, অধ্যক্ষ মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মাওলানা শাহ মমশাদ আহমদ, জেলা সহ-সভাপতি মাওলানা ইকবাল হোসাইন, জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর শাখার সহ-সভাপতি প্রিন্সিপাল মাহমুদুল হাসান, সেক্রেটারী মাওলানা আব্দুর রহমান সিদ্দিকী, জয়েন্ট সেক্রেটারী মাওলানা আব্দুল মালিক চৌধুরী, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগর শাখার সভাপতি মুফতি ফয়জুল হক জালালাবাদী, জেলা সভাপতি মাওলানা আসলাম রহমানী, খেলাফত আন্দোলন জেলা সভাপতি মাওলানা নাসির উদ্দিন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা তরিক উল্লাহ, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর সহ-সাধারণ সম্পাদক মাওলানা ছামিউর রহমান মুছা, বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগর শাখার সহ-সেক্রেটারী মু. শাহজাহান আলী।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন-সিলেট প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, সিলেটের ডাক-এর সিনিয়র স্টাফ রিপোর্টার এম. আহমদ আলী, দৈনিক ইনকিলাব সিলেট অফিসের স্টাফ রিপোর্টার ফয়সাল আমীন, নিউনেশন পত্রিকার সিলেট প্রতিনিধি শফিক আহমদ শফি, সিলেটের ডাক-এর ফটো সাংবাদিক জাবেদ আহমদ। ব্যবসায়ীদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট চেম্বার অব কমার্স সাবেক সিনিয়র সহ-সভাপতি হিজকিল গোলজার, চেম্বারের সাবেক পরিচালক আবু বকর হিরন, হোটেল মেট্রো ইন্টারন্যাশনাল-এর মো: মাসুম আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী হাসিন আহমদ মিন্টু, বিশিষ্ট আইনজীবি এডভোকেট আবুল ফজল, বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা শিব্বির আহমদ। কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন ২২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন, ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সয়ফুল আমীন বাকের, ছাত্রদল নেতা জাহেদ আহমদ তালুকদার, আমার দেশ পাঠকমেলার সেক্রেটারী এমজেএইচ জামিল। দলীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল আহাদ, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি রশিদ আহমদ, জেলা প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নাঈম উদ্দিন, মহানগর প্রচার সম্পাদক মাওলানা আরিফুল হক ইদ্রিস, জেলা সহ-প্রচার সম্পাদক ডা: মোস্তফা আজাদ, সংগঠনের জিদ্দা শাখার সহ-সেক্রেটারী মাওলানা আহবাব আহমদ, কাজী জুনেদ আহমদ, মাওলানা শাহিদুর রহমান, হাফিজ মাওলানা রিয়াজ উদ্দিন আল মামুন, মাওলানা ফাহাদ আমান, মাওলানা মোতাছিম বিল্লাহ জালালী, হাফিজ ফয়জুল ইসলাম, মাওলানা ফখরুল ইসলাম, ছাত্র মজলিস নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন এম. আজিম উদ্দিন, ওবায়দুর রহমান তারেক, আব্দুল্লাহ আল মামুন, আতিকুর রহমান আতিক প্রমুখ। পরে মুসলিম বিশ্ব ফিলিস্তিনসহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া পরিচালনা করেন দলীয় আমীর প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান। বিজ্ঞপ্তি