সবুজ সিলেটের সম্পাদক’র বিরুদ্ধে মামলা, এমপি ইয়াহ্ইয়ার প্রতিবাদ

mp-ahia picদৈনিক সবুজ সিলেটের সম্পাদক-প্রকাশক ও সিলেট জেলা প্রেসকাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য মুজিবুর রহমানের ওপর মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া। গতকাল শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, একটি বহুল প্রচারিত দৈনিক সবুজ সিলেট’র সম্পাদক-প্রকাশক মুজিবুর রহমান। দীর্ঘ ১০ বছর থেকে নিষ্ঠার সাথে তিনি পত্রিকাটি প্রকাশ করে আসছেন। তাঁর পত্রিকায় দেশের উন্নয়ন ও সরকারের সফলতা সুস্পষ্ট প্রকাশ করায় পত্রিকাটি আজ পাঠকপ্রিয়তা অর্জন করেছে। সেই বহুল প্রচারিত পত্রিকার সম্পাদক-প্রকাশকের বিরুদ্ধে শাহপরান থানায় কোনো তদন্ত ছাড়া মামলা রেকর্ড করায় আজ জাতির বিবেক সাংবাদিকরা উদ্বিগ্ন। তাদের সাথে আমিও সমব্যতি।
তিনি বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যম প্রকাশিত খবর থেকে বুঝা যায় সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে থানার ওসি তড়িঘড়ি করে মামলাটি রেকর্ড করেছেন। তাছাড়া মুজিবুর রহমানের দায়ের করা মামলার আসামিকে সাথে নিয়ে একজন নিরীহ বর্গাচাষীকে গ্রেপ্তার করা হয়েছে। সংবাদ মাধ্যমে এমন ঘটনার বিবরণ পড়ে আজ সিলেটের মানুষ উদ্বিগ্ন। আমি এই সাজানো মামলা প্রত্যাহর দাবি করছি।
ইয়াহ্ইয়া চৌধুরী বলেন, আজ প্রশ্ন ওঠেছে থানা পুলিশ আসামি গ্রেপ্তার না করে আসামি সাথে নিয়ে অভিযান দেয়। মামলার ওয়ারেন্টভুক্ত আসামিরা ঘুরে বেড়ায়, নাশকতাকারীরা নাশকতা চালায়, ডাকাতি হয়, ছিনতাইয়ের ঘটনা ঘটে । এসব ঘটনাকারীদের শাহপরান থানা পুলিশ খুঁজে পায়না। আর একজন স্বচ্ছ মানুষ, স্বনামধন্য পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে তদন্ত ছাড়াই তড়িঘড়ি করে চুরির মামলা রেকর্ড করতে থানার ওসির তদন্তের প্রয়োজন হয় না ! ওসির এমন কান্ডে প্রমান হয় তিনি কোনোভাবে প্রভাবিত হয়ে এ মামলাটি তড়িঘড়ি করে রেকর্ড করেছেন। যা পরিস্কার বুঝা যাচ্ছে সাজানো মামলা। তাই অবিলম্বে ওই সাজানো মামলা প্রত্যাহার করুন। পাশাপাশি ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় নিয়ে আসতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের আহবান জানাই। বিজ্ঞপ্তি