মিলান আওয়ামীলীগের কমিটি গঠনে রোম আওয়ামীলীগের চিঠি,মিলানে জরুরি সভা অনুষ্ঠিত

milan awamileageনাজমুল হোসেন,মিলান থেকেঃ ইতালির মিলান আওয়ামীলীগের কমিটি গঠনে রোম আওয়ামীলীগের চিঠি,মিলানে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে স্থানীয় লিজার রেস্টুরেন্টে বিকাল ৫ টায় আওয়ামীলীগের সভাপতি শাহাদাত হোসেন সাহা এর সভাপতিত্বে হানিফ শিপনের পরিচালনায় সভায় খুব শিগ্রই মিলান লোম্বার্দিয়া আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে কি কি করণীয় এই বিষয়ের উপর আলোচনা করার অনুরুধ করেন সভার সভাপতি। রোম আওয়ামীলীগের চিঠির উপর বিস্তারিত আলোকপাত পথ করে শুনানো হয় উপস্থিত নেতৃবৃন্দদের কাছে। সেই চিঠির আলোকে উপস্থিত নেতৃবৃন্দ আলোচনা করেন।

মিলান লোম্বার্দিয়া আওয়ামিলিগ অনেক দিন থেকে দুটি গ্রুপে বিভক্ত থাকলে ও প্রায় বছর খানেক পূর্বে গণ জাগরণ মঞ্চের অনুষ্ঠানকে ঘিরে একত্রিত হয়ে কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।সম্মেলন করতে একটি প্রস্থুতি কমিটি ও গঠন করা হয়েছে এবং প্রস্থুতি কমিটি কে ঘিরে দলীয় নেতৃবৃন্দদের মধ্যে কিছুটা মত বিরোধ দেখা দিলেও ইতালির রোম আওয়ামীলীগের চিঠি প্রেরণের পর থেকে মিলান আওয়ামীলীগের নেতৃবৃন্দদের মধ্যে নতুন কমিটি গঠনের উত্সাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। নেতৃবৃন্দরা আশা করছেন খুব শিগ্রই সকল কে নিয়ে মিলান লোম্বার্দিয়া আওয়ামীলীগের কমিটি একটি সুষ্ঠ সুন্দর পরিবেশের মাধ্যমে গঠন করা হবে। আওয়ামীলীগের সভাপতি বঙ্গ বন্ধুর আদর্শের সকল কে এই কমিটি গঠনে সার্বিক সহযোগিতা করার জন্য আহবান জানিয়েছেন।
সভায় বক্তব্য রাখেন মিলান আওয়ামীলীগের আকরাম হোসেন,মজিবুর রহমান হারিছ,সৈয়দ জামান সম্রাট,আব্দুল হান্নান মাস্টার,আবুল হাশেম,হাজী শাহ আলম,চঞ্চল রহমান,জামিল আহমেদ,নাজমুল কবির জামান,মজিবুর হাওলাদার,সিরাজ খালাসী,তফাজ্জুল খান তপু। সভায় উপস্থিত ছিলেন মান্নান মালিতা,জাকির হোসেন,অনিক হাওলাদার,সরওয়ার হোসেন,এনায়েত হাওলাদার,মামুন,সফি আহমেদ,আবাদ হোসেন সহ অনেক আওয়ামিলিগ ,যুবলীগ ,সেচ্ছা সেবক লীগ,শ্রমিক লীগ,বঙ্গ বন্ধু পরিষদের নেতৃবৃন্দরা।