বালাগঞ্জে উদ্ধার অজ্ঞাত লাশের সন্ধান পাওয়া গেছে

এসএম হেলাল, বালাগঞ্জঃ বালাগঞ্জে গত মঙ্গলবার উদ্ধার হওয়া ভাসমান অজ্ঞাত লাশের সন্ধান পাওয়া গেছে। তার গ্রামের বাড়ি শ্রীমঙ্গল উপজেলার উত্তর বাড়াউড়া। তার নাম শাহ নেওয়াজ আহমদ খান নেয়াজ (৪৫)। পিতার নাম মৃত বজলুর রহমান। বালাগঞ্জ থানার এসআই রণেশ ভট্রাচার্য জানিয়েছেন, নিহত নেয়াজ আহমদের দু’টি বিয়ে রয়েছে বলে জানা গেছে। এরমধ্যে প্রথম স্ত্রী কুলাউড়া বসবাস করেন। সেখানে তাঁর ২মেয়ে ও ২ছেলে রয়েছে আর দ্বিতীয় স্ত্রীর পিত্রালয় বালাগঞ্জ থানার দক্ষিণ গৌরীপুর গ্রামে। গ্রামের হিরণ মিয়ার মেয়ে লিপি বেগম নেয়াজের ২য় স্ত্রী। লিপি বেগমের ১মেয়ে ও ১ছেলে রয়েছে। বিবাহ হয়েছে প্রায় সাড়ে ৪বছর আগে। এছাড়া নেয়াজ আহমদের মা থাকেন বিয়ানীবাজার। লিপি বেগম বুধবার বালাগঞ্জ থানা পুলিশকে এসব তথ্য প্রদান করেছেন বলে এসআই রণেশ ভট্রাচার্য জানান।

জানা গেছে, গত শুক্রবার ২০জুন বিকালে নেয়াজ আহমদ দক্ষিণ গৌরীপুরে স্ত্রী, সন্তানদের দেখতে আসেন। এরপর দক্ষিণ গৌরীপুরে বিদ্যুৎ না থাকায় একইদিন সন্ধ্যায় বিশ্বকাপ ফুটবলের খেলা এবং তার নিজের মাকে দেখার নাম করে বিয়ানীবাজারের উদ্দেশ্যে গৌরীপুর ত্যাগ করেন। এরপর থেকে তার কোন খোঁজখবর জানা যায়নি। সর্বশেষ মঙ্গলবার বিকালে বালাগঞ্জ থানার গোরাপুর হাওরে ভাসমান অজ্ঞাত লাশ উদ্ধারের সংবাদ পেয়ে বুধবার লিপি বেগম থানায় এসে নেয়াজের পরনের পোষাক দেখে তার স্বামীর পরিচয় নিশ্চিত করেন। এ ব্যাপারে থানায় কোন মামলা হয়নি।
বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ অকিল উদ্দিন আহমদ ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, উদ্ধার হওয়া লাশের মৃত্যুর কারণ এবং ঘটনার বিষয়ে বিস্তারিত জানা যায়নি। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে লাশের ময়না তদন্ত শেষে আঞ্জুমানে মফিদুল ইসলামের মাধ্যমে বুধবার লাশ দাফন করা হয়েছে। এ বিষয়ে তথ্য সংগ্রহ অব্যাহত রয়েছে।