বালাগঞ্জে বিভিন্ন সংগঠনের উদ্যোগে অসহায়দের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

01.08.14 balagonjবালাগঞ্জ প্রতিনিধি: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে বালাগঞ্জ উপজেলার বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে গবীর, দুঃস্থ্য ও অসহায়দের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। পৃথক পৃথক ভাবে উপজেলার খন্দকার বাজার খুদ্দামুল কোরআন সমাজ কল্যাণ সংস্থা এবং শাহ ইসহাক (রহ.) ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকে’র উদ্যোগে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

গত সোমবার সকালে খন্দকার বাজারে খুদ্দামুল কোরআন সমাজ কল্যাণ সংস্থার পক্ষ থেকে শতাধিক দুঃস্থ্য অসহায়দের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন স্থানীয় দয়ামীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাংবাদিক আব্দুল হাই মোশাহিদ।
সংস্থার সভাপতি মাওলানা আব্দুশ শহীদ লেখন’র সভাপতিত্বে ও মাওলানা হুসাইন আহমদ শাহীনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী গোলাম গফুর দবির মিয়া, নূরুল ইসলাম খাঁন নজির মিয়া, স্থানীয় ইউপি সদস্য আফরুজুল হক, সংস্থার উপদেষ্টা মাস্টার আব্দুল ওয়াদুদ, হাবিবুর রহমান।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সংস্থার কর্মকর্তা হাজী আবু তালেব শাজান, সাখাওয়াত হোসেন, সিকন্দর আলী, আবুল হোসেন, সাবুল আহমদ, বেলাল আহমদ, রুহুল আমীন, আবুল কালাম, দিলওয়ার হোসেন, ফয়ছল আহমদ, ফখরুল ইসলাম, সাহাব উদ্দিন, খালেদ আহমদ, মারুফ আহমদ রাসুম, আলবাব হোসেন, বাবরু মিয়া, নজরুল ইসলাম, নূরুল ইসলাম প্রমুখ।
এছাড়া গত রোববার দুপুরে উপজেলার গলমুকাপন পীরবাড়িতে শাহ ইসহাক (রহ.) ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকে’র উদ্যোগে এলাকার দু’শতাধিক গবীর ও দুস্থ্যদের মধ্যে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সোয়াবিন তেল, ময়দা, লাচ্ছি এবং নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
ট্রাস্টের প্রতিষ্ঠাতা হাফিজ মাওলানা শাহ আমিনুল ইসলাম ও ট্রাস্টিদের আর্থিক সহযোগীতায় এসব খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দারুস সুন্নাহ গলমুকাপন মাদ্রাসার শিক্ষক মাওলানা শাহ আরিফ রব্বানী, বড় হাজিপুর জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার শিক্ষক হাফিজ শাহ মাহবুব আলম, গলমুকাপন পীরবাড়ি মসজিদের ইমাম হাফিজ মাওলানা মাহমুদ, সমাজকর্মি মাওলানা মাহফুজুল ইসলাম চৌধুরী প্রমুখ। এদিকে পবিত্র রমজান মাস উপলক্ষ্যে ট্রাস্টের পক্ষ থেকে স্থানীয় গলমুকাপন মশাখলা গ্রামের কয়েকটি দুঃস্থ্য পরিবারের জন্য একটি টিউবওয়েল প্রদান করা হয়েছে।