তৌহিদ হত্যা : ওসমানী থেকে ১০ ছাত্রলীগ ক্যাডার বহিষ্কার : হরতাল স্থগিত

M A Hoqueসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখা ছাত্রদলের আপ্যায়ন বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে কলেজ ছাত্রলীগের ১০ নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে। শনিবার বিকেলে সিলেটের একটি অভিজাত হোটেলে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য তুলে ধরেন সিলেট মহানগর বিএনপির সভাপতি এম এ হক। একইসাথে আগামীকাল রবিবারের হরতাল স্থগিতের ঘোষণাও দেন তিনি।
সিলেট মহানগর বিএনপি কর্তৃক আয়োজিত এই সংবাদ সম্মেলনে এম এ হক ওসমানী মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত ডকুমেন্টস সাংবাদিকদের সামনে প্রদর্শন করে বলেন, ওসমানী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ ১০ ছাত্রলীগ নেতা-কর্মীকে কলেজ থেকে সাময়িক বহিষ্কার করেছে। বহিষ্কৃত এই ১০ ছাত্রলীগ নেতাকর্মী হচ্ছে ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি সৌমেন দে, সাধারণ সম্পাদক সাইফুল হাই, সাংগঠনিক সম্পাদক শরীফুল, রাফি, হাফিজ, পাঠান, অনন্ত দীপ, আবু সাহান ফাহিম, জুবায়ের ইবনে খয়ের, রিপন ও আশিষ।
তিনি বলেন, তৌহিদুল হত্যায় এই জড়িত এই ১০ জনকে বহিষ্কার করায় এবং প্রশাসনের পক্ষ থেকে আমাদের কাছে এক সপ্তাহের সময় চাওয়ায় আমরা আগামীকাল রবিবারের হরতাল স্থগিত করলাম। তবে এই এক সপ্তাহের মধ্যে হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার করতে না পারলে আমরা পরবর্তীতে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবো।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি নাসিম হোসাইন, বদরুজ্জামান সেলিম, সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকি, সাংগঠনিক সম্পাদক রেজাউল হাসান কয়েস লোদী প্রমুখ।