সিলেটে বিশ্বকাপ ফুটবল উম্মাদনা

world cup ralyসুরমা টাইমস ডেস্কঃ ২০তম ফিফা বিশ্বকাপ আসর থেকে আর মাত্র সপ্তাহ খানেক দূরে ফুটবল বিশ্ব। বিশ্ব শ্রেষ্ঠত্বের লড়াই আয়োজনে ব্রাজিলের প্রস্তুতি নিয়ে এখনও প্রশ্ন রয়ে গেলেও থেমে নেই বিশ্বকাপ কেন্দ্রীক উন্মাদনা। আর বিশ্বকাপ উন্মাদনার সে রেশ ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে ।
বাংলাদেশ তথা সিলেট নগরীতেও এর কমতি নেই। গতকাল শুক্রবার বিকালে আখালিয়া নতুন বাজর এলাকার উদ্যোগে ফুটবল বিশ্বকাপ ফিফা নিয়ে আনন্দ মিছিল ও মটর শুভাযাত্রা হয়।
সিলেট নগরীর বিভিন্নস্থান ঘুরে দেখা গেছে, হাজার হাজার মানুষ ফুটবল বিশ্বকাপ খেলা দেখার জন্য অতি উৎসাহ উদ্দিপনার

আর্জেন্টিনার ক্ষুদে সমর্থক
আর্জেন্টিনার ক্ষুদে সমর্থক

সাথে অপেক্ষার প্রহর গুনছে। প্রতিটি পাড়ায়-মহল্লায় শুরু হয়েছে বিভিন্ন দেশের জাতীয় পতাকা লাগানোর চিত্র ।
হিড়িক পড়েছে জার্সি আর পতাকা কেনার। প্রিয় দল ও খেলোয়াড়কে নিয়ে আলোচনাও চলছে । কেউ বলছেন নেইমার জাদু নয়,দল হিসেবে ফুটবল খেলেই বিশ্বকাপ জিতবে ব্রাজিল। কারো আবার বাজি আর্জেন্টিনার পক্ষে। দাবি, মেসি-ডি মারিয়াদের সঙ্গে ডেমিকেলিস-জাবালেতাদের রসায়নেই আবার শিরোপা আনন্দে ভাসবেন।
সিলেট নগরী ছাড়া ও সিলেটের গ্রামে গঞ্জেও ছড়িয়ে পড়েছে বিশ্বকাপ উম্মাদনা। শুধু যুবক যুবতী বা প্রাপ্ত বয়স্করাই নয়, শিশু কিশোরদের মধ্যেও দেখা গেছে উৎসাহ উদ্দিপনা। বিশ্বনাথের তিন সহোদর। নাম সাব্বির, তানভির ও আবির। তিনজনেরই প্রিয় দল আর্জেন্টিনা। ক্ষুদে তিন আর্জেন্টাইন ভক্তের গ্রামের বাড়ি বিশ্বনাথ থানার কারিকোনা দূর্গাপুর। রাত জেগে বিশ্বকাপ খেলা দেখার আখাংকা প্রকাশ করেছে তারা। আর্জেন্টিনার ক্ষুদে তিন ভক্ত সবার কাছে দোয়া চায় তাদের প্রিয় দল যেন চ্যাম্পিয়ন হয়।