রাজধানীতে গলায় ফাঁস দিয়ে ইডেনছাত্রীর আত্মহত্যা

Suisideডেস্ক রিপোর্টঃ রাজধানীর বঙ্গবাজার এলাকায় খালার বাসায় বেড়াতে এসে গলায় ফাঁস দিয়ে জিদমি সুলতানা পূর্বা (২২) নামে এক কলেজছাত্রী আত্মহত্যা করেছেন। তিনি ইডেন কলেজের প্রাণিবিদ্যা বিভাগের ছাত্রী ছিলেন।
এ বিষয়ে নিহত পূর্বার খালু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক এইচ এম মাহবুবুর রহমান বলেন, ইডেন কলেজের আবাসিক ছাত্রী পূর্বা কিছুদিন আগে বঙ্গবাজার এলাকায় শহীদ আবুল খায়ের ভবনে আমার বাসায় বেড়াতে আসে। শনিবার সন্ধ্যায় বাসায় ফিরে দেখি পূর্বার ঘরের দরজা বন্ধ আছে। তখন আমি আমার স্ত্রী রাশিদা আকতারকে পূর্বার ব্যাপারে জানতে চাইলে রাশিদা বলেন, ‘পূর্বা ঘুমিয়ে আছে হয়তো। ডাকাডাকি কোরো না।’ আমি পূর্বার খালার কথা না শুনেই দরজা ধাক্কাতে থাকি। এরপরে সাড়াশব্দ না পেয়ে দরজা ভাঙি। তারপর দেখতে পাই পূর্বা ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না জড়িয়ে ঝুলে আছে। এরপরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সন্ধ্যা পৌনে ৭টার দিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক পূর্বাকে মৃত ঘোষণা করেন।
অধ্যাপক মাহবুব জানান, পূর্বা ছয় মাস ধরেই পাকস্থলীর সমস্যায় ভুগছিল। এতে তার শরীর প্রায়ই খারাপ থাকত। ক্রমেই শুকিয়ে যেতে থাকা পূর্বার মন খারাপ হতো। মন খারাপ থেকেই পূর্বা আত্মহত্যা করতে পারে হয়তো।
এ ব্যাপারে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাম্পের সহকারী ইনচার্জ এএসআই সেন্টু চন্দ্র দাস জানান, পূর্বার মৃত্যুর বিষয়টি শাহবাগ থানাকে অবহিত করা হয়েছে।