সন্ত্রাসী হামলায় নিহত শাওন পাস করল

Saonসুরমা টাইমস রিপোর্টঃ পাশের বাসায় ছেলের ফলাফলের আনন্দে তার মা-বাবারা আনন্দ করছে। আর আমরা কাদছি। প্রত্যাশা ছিল ফলাফল নিয়ে আমার ছেলে এসে বলবে মা আমি পাশ করেছি। সেই ডাক আর শুনা হল না। নগরীর মেডিকেল এলাকায় সম্প্রতি সন্ত্রাসীদের হাতে নিহত শাওনের মা রোকেয়া বেগম এমন আক্ষেপ করেন। শাওন ছিল এবারের এসএসসি পরীক্ষার ফলাফল প্রত্যাশী। গতকাল তার ফলাফল জানলো পরিবরের সদস্যরা। কিন্তু তার জানা হলোনা।

এসএসসি পরীক্ষা শেষ হওয়ার মাত্র তিনদিন আগে ভয়ঙ্কর পরিস্থিতির শিকার হয় এহতেশামুল হক শাওন। গত ২২ মার্চ দুপুরে দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি ক্রিকেট ব্যাট ও ছুরিকাঘাত করে কান্ত হয়নি। তার শরীরে পেট্রোল ঢেলে আগুন দেয়। গত ২৪ মার্চ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তার মৃত্যু হয়। গতকাল এসএসসি পরীক্ষার ফলাফলে দেখা গেছে, শাওন ২ দশমিক ৮১ পয়েন্ট পেয়ে পাশ করেছে। গতকাল ফলাফল প্রকাশের পর ছেলের ফলাফল জেনেও খুশি হতে পারেনি তার পরিবার। আনন্দের বদলে বিষাদের ঘিরে রেখেছে পরিবারটিকে। আনন্দের এই দিনে পরিবারের প্রত্যেক সদস্যরা ছেলের ছবি ও পরীক্ষার কাগজপত্র নিয়ে কাদছেন।
বাসা থেকে বেরিয়ে ছিলো শাওন। মেডিকেল কলোনীর সামনেই তার উপর হামলা হয়। মুন্সিপাড়া এলাকার হাসান, সম্রাট, মামুন, স্বপন, আইনুল, শামীমসহ কয়েকজন সন্ত্রাসী শাওনের উপর হামলা চালায়। তারা তাকে ব্যাট দিয়ে মারধর ও ছুরিকাঘাত করার পর পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় তার পিতা এনামুল হক সোহাগ বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা করেন। এ ঘটনায় ইতোমধ্যে ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। শাওনের পিতা এনামুল হক সোহাগ ন্যায় বিচার প্রত্যাশা করে বলেন, আমার মতো আর কারো বাবার বুক যেন খালি না হয়।