মুজিব ও সোহেল বেঁচে আছেন : যেকোন সময় উদ্ধার

Mujiburসুরমা টাইমস রিপোর্টঃ বিএনপি নেতা ও বৃটিশ নাগরিক মুজিবুর রহমান মুজিব ও তার গাড়ি চালক সোহেল এখনো জীবিত আছেন। তাদের উদ্ধারের সকল আলামত ও তথ্য সংগ্রহ করেছে আইনশৃংখলা বাহিনী। গত ৮ মে বৃহস্পতিবার সকাল ১১টায় নিখোঁজ বিএনপি নেতা মুজিবের যুক্তরাজ্যস্থ ইলফোর্ডের বাসার চিঠির বক্সে একটি চিরকুটে ২ দিনের মধ্যে তাদেরকে হত্যা করা হবে আলটিমেটাম দেওয়া হলেও পুলিশ বলছে যেকোন মূহুর্তে তাদের জীবিত উদ্ধার করা হবে। গতকাল সোমবার তাদেরকে উদ্ধারের জন্য সিলেটের বিভিন্নস্থানে অনুসন্ধান চালায় পুলিশের একাধিক টিম।
তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানায়, মুজিবুর রহমান ও গাড়ি চালক সোহেল এখনো জীবিত রয়েছেন। তাদের উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। ২/৩ দিনের মধ্যে তাদের উদ্ধার করা সম্ভব হবে। তবে বর্তমানে সিলেটের বাইরে কোন অভিযান হচ্ছেনা।
পুলিশের কাছে প্রাপ্ত তথ্য মতে সিলেটেই আছেন নিখোঁজ মুজিব ও চালক সোহেল। তাই পুলিশ বর্তমানে অন্যান্য জেলায় অভিযান অনুসন্ধান বন্ধ রেখে সিলেট কেন্দ্রীক অনুসন্ধান বাড়িয়ে দিয়েছে। সুনামগঞ্জ জেলা পুলিশের সাথে মেট্রোপলিটনের ডিবি পুলিশ ও মেট্রোপলিটন পুলিশের নব-গঠিত এন্ট্রি কিডনাফিং টিম কাজ করছে।
এছাড়া, মুজিব ও গাড়ি চালক নিখোঁজের ঘটনায় পুলিশ এখন পর্যন্ত ৫ জনকে আটক করেছে। গত শুক্রবার সুনামগঞ্জ শহর থেকে ৩ জনকে ও রোববার ময়মনসিংহ জেলা থেকে ২ জনকে আটক করা হয়। সুনামগঞ্জ থেকে আটককৃত ৩ জনকে শনিবার ও ময়মনসিংহ থেকে আটক ২ জনকে গতকাল সোমবার আদালতে প্রেরণ করে পুলিশ। আটকৃতদের কাছ থেকে কোন তথ্য না পাওয়ায় পুলিশের পক্ষ থেকে আদালতের কাছে ৫ দিনের রিমান্ড চাওয়া হয়।
র‌্যাব-৯ এর কমান্ডার মুফতি মাহমুদ জানান, তেমন কোন তথ্য র‌্যাবের হাতে আসেনি। তবে র‌্যাব’র একাধিক টিম কাজ করছে। তিনি জানান, বিভিন্ন দিক থেকে তথ্য সংগ্রহে র‌্যাব-৯ সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছে।
সুনামগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশীদ জানান, তাদেরকে উদ্ধারের জন্য যথেষ্ট তথ্য সংগ্রহ করা হয়েছে। খুব শীর্ঘই তাদেরকে উদ্ধার করা হবে। তিনি জানান, তাদের কাছে যেসকল তথ্য এসেছে সেই তথ্য অনুযায়ী নিখোঁজ মুজিব ও চালক জীবিত রয়েছেন। পুলিশ তাদেরকে উদ্ধারের জন্য বর্তমানে অন্যান্য জেলায় অভিযান বন্ধ রেখে সিলেটের বিভিন্নস্থানে অভিযান ও অনুসন্ধান অব্যাহত রেখেছে বলে তিনি জানান।
উল্লেখ্য, যুক্তরাজ্য যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুনামগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মুজিবুর রহমান মুজিব গত ৪ মে রোববার সুনামগঞ্জ শহরে বিএনপি আয়োজিত গুম-হত্যা ও নিখোঁজের প্রতিবাদে অনশন কর্মসূচিতে যোগ দেন। বিকেল ৩টার দিকে তিনি বাসায় ফিরেন। দুপুরের খাবার খেয়ে বেলা চারটার দিকে চালক সোহেলকে নিয়ে প্রাইভেট কারে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করেন। এরপর থেকে বৃটিশ ওই নাগরিক ও বিএনপি নেতা তার গাড়ি চালক সুহেল ও প্রাইভেট গাড়ির কোন খোঁজ পাওয়া যাচ্ছেনা।