শাবিতে ছাত্রলীগের দুইগ্রুপে সংঘর্ষ, হলের রুম ভাঙচুর

sustশাবি সংবাদদাতাঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ হয়েছে। এসময় বিশ্ববিদ্যালয়ের দুই হলের অন্তত ২০টি রুম ভাঙচুর ও তছনছ করা হয়। বুধবার রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ছাত্রলীগের কেন্দ্রীয় সহ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও শাবি শাখা সহ সভাপতি অঞ্জন রায় গ্রুপের নেতাকর্মীদের মাঝে এই সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- পূর্ব বিরোধের জের ধরে বুধবার রাত সাড়ে ৯টার দিকে ক্যাম্পাসে আসাদ গ্রুপের কর্মী জাবেদ অঞ্জন গ্রুপের কর্মী সোহাগকে ছুরিকাঘাত করে। এ খবর বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ছড়িয়ে পড়লে উভয় গ্রুপের নেতাকর্মীরা হল থেকে বের হয়ে আসে। একপর্যায়ে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়।
সংঘর্ষ চলাকালে অঞ্জন গ্রুপের সাথে যোগ দেয় সাবেক কেন্দ্রীয় সদস্য উত্তম কুমার দাস গ্রুপের কর্মীরাও। অঞ্জন ও উত্তমের নেতাকর্মীরা শাহপরাণ ও দ্বিতীয় ছাত্র হলে আসাদ গ্রুপের শিক্ষার্থীদের রুমে হামলা চালায়। তারা শাহপরাণ হলের ১২টি ও দ্বিতীয় ছাত্র হলের ৮টি রুম ভাঙচুর করে। এই রুমগুলোতে ছাত্রলীগ আসাদ গ্রুপের নেতাকর্মীরা থাকত।
রাত সাড়ে ১১টার দিকে উভয় গ্রুপের নেতাকর্মীরা নিজ নিজ হলে ফিরে যান। তবে সংঘর্ষ চলাকালে পুলিশ বা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন কর্মকর্তাকে ঘটনাস্থলে দেখা যায়নি। সংঘর্ষ থামাতে তারা কোন উদ্যোগ নেননি বলে ক্যাম্পাস সূত্র জানিয়েছে।