রোমে ৪ দিন ব্যাপি শুরু হচ্ছে বড় বৈশাখী মেলা

romeনাজমুল হোসেন,ইতালি থেকেঃ ইতালির রোমে ৪ দিন ব্যাপি শুরু হচ্ছে বড় বৈশাখী মেলা। বৃহত্তর কুমিল্লা সমিতি ইতালি’র আয়োজনে এবং ইতাল-বাংলা উন্নয়ন সমিতি’র সমন্বয়ে আগামী ৯, ১০, ১১,ও ১২ মে মেলা উদযাপনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে সাংবাদিক সম্মেলনে জানান বৈশাখী মেলা উদযাপন পরিষদ।গতকাল ৭ মে সন্ধ্যায় তরপিনাতারা’য় সাংবাদিক সম্মেলনে শামছুল আলম সরকার স্বপন মেলার অনুষ্ঠান সূচী তুলে ধরেন এবং প্রচার প্রচারণায় মিডিয়ার সক্রিয় ভূমিকা আশা করেন।

ইতাল বাংলা’র কর্ণধার ও মেলার প্রধান সমন্বয়কারী শাহ মোঃ তাইফুর রহমান ছোটন বলেন, দেশীয় কৃষ্টি-সংস্কৃতি বৈশাখী মেলার মাধ্যমে বিশ্ব দরবারে তুলে ধরাই আমাদের উদ্দেশ্য। তিনি আরও বলেন, ইতালীর সবচেয়ে বড় বৈশাখী মেলাকে প্রাণবন্ত করতে বাংলাদেশ থেকে জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণ সহ থাকবে স্থানীয় শিল্পীবৃন্দের বিশেষ পরিবেশন।
সাংবাদিক সম্মেলনে মিডিয়াকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে মেজবাউল ইসলাম বাবু জানান, এবারের বৈশাখী মেলায় সকল প্রকার শৃঙ্খলা বজায় রাখতে মেলা প্রাঙ্গনে স্থানীয় প্রশাসনের সহযোগীতায় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।
মেলা কমিটি’র আহ্বায়ক দিদারুল আবেদীন বলেন জানান, মেলার সংবাদ সংগ্রহ করতে বাংলা প্রেস ক্লাব এর জন্য ষ্টল বরাদ্ধ সহ আগত দর্শকদের অনুষ্ঠান উপভোগ করার জন্য যাবতীয় সুব্যবস্থা থাকবে।এসময় বৈশাখী মেলা উদযাপন কমিটির সদস্যবৃন্দ ছাড়াও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।