ইতালি আওয়ামীলীগের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

italy awamileageনাজমুল হোসেন,ইতালি থেকেঃ ফুলেল শুভেচ্ছায় ইতালি আওয়ামীলীগের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন। অভিষিক্ত হলেন ইতালী আওয়ামী লীগের সভাপতি মোঃ ইদ্রিস ফরাজী এবং সাধারন সম্পাদক হাসান ইবাল ও তাদের কার্যকরী পরিষদ। ২১ শে এপ্রিল সোমবার সন্ধ্যায় রোমের রোবের্তোমালাতেস্তা গীর্জার হলে সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে বর্নাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে ইতালী আওয়ামী লীগের জমকালো অভিষেক অনুষ্ঠান।

কোরআন তেলাওয়াত গীতা পাঠ ও সমবেত কন্ঠে জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠানের সুচনা করা হয়। অনুষ্ঠানের শুরুতে সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক জি এম কিবরিয়া সম্মেলন পূর্বাপর সকল কার্যক্রম সংক্ষিপ্ত আকারে বর্ননা করেন এবং নব গঠিত কমিটির সভাপতি এবং সাধারন সম্পাদক হিসেবে মোঃ ইদ্রিস ফরাজী এবং হাসান ইকবালের নাম ঘোষনা করেন।
পরবর্তিতে ইদ্রিস ফরাজী এবং সাধারন সম্পাদক তাদের পূর্ণাঙ্গ কমিটির সকলকে মঞ্চে আহবান জানান এবং উপস্থিত নেতৃবৃন্দ ও জনসাধারনের সাথে পরিচয় করিয়ে দেন। পরিচয় র্পব শেষে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ নতৃন কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্বইউরোপ আওয়ামী লীগের সভাপতি শ্রী অনিল দাশ গুপ্ত, প্রধান বক্তা ছিলেন সর্বইউরোপ আওয়ামী লীগের সাধারন সম্পাদক এমএ গনি, বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য আয়োমী লীগের সম্মানিত সভাপতি সুলতান মাহামুদ শরীফ, সর্বইউরোপ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক এ নজরুল ইসলাম।
প্রধান অতিথির ভাষনে শ্রী অনিল দাশগুপ্ত বলেন আজকে যারা নতুন কমিটি হিসেবে দায়িত্ব পেলেন আমার আশা করব ইতালী আওয়ামী লীগ তাদের মাধ্যমে আরো শক্তিশালি এবং গতিশীল হবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে প্রবাসী আওয়ামী লীগ সবসময় কাজ করে যাবে। তিনি তারেক জিয়া এবং খালেদা জিয়ার সমালোচান করে বলেন জনগণের দারা প্রত্যাখ্যাত হয়ে তারা বিভিন্ন প্রকার মিথ্যা তথ্য দিয়ে জনগনকে বিভ্রান্ত করছেন।
প্রধান বক্তা এমএ গণি নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে বলেন ইতালী আওয়ামী লীগ ইউরোপের মধ্যে ইউকের পরে সর্ববৃহৎ এবং শক্তিশালি। আমরা আশা করি ভবিষ্যতে ইদ্রিস ফরজী এবং হাসান ইকবালের নেতৃত্বাধীন কমিটি সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বর্হিবিশ্বে বাঙলাদেশর ভাবমুর্তি আরো উজ্জল ও সুদৃঢ় করবে।
অভিষেক অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের সহ সভাপতি কেএম রোকমান হোসেন, সর্বইউরোপ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক এম নজরুল ইসলাম, ইতালী আওয়ামী লীগের নব নির্বাচিত সহ সভাপতি আলী আহাম্মদ ঢালী, জাহাঙগীর ফরাজী, জসিম উদ্দিন জসিম।
অনুষ্ঠানের শেষ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ইউরোপের সংগীত শিল্পী শাহনাজ সুমী, রত্না সিদ্দিকি, রত্না ভুঁইয়া, কাজি জাকারিয়াসহ রোমের সংগীত শিল্পীরা। এছাড়াও ইতালীয়ান বল্লি মাছালা গ্রুপের মাছালা নৃত্য ছিল অভিষেক সন্ধ্যার বাড়তি আকর্ষণ ।
ইতালি আওয়ামীলীগের অভিষেক অনুষ্ঠানে আওয়ামীলীগের নেতা কর্মীদের মধ্যে দফায় দফায় বাক বিতন্ডার ঘটনা ঘটেছে বলে জানা যায়। নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা থাকলে ও অভিষেক অনুষ্ঠান সুষ্ট ও সুন্দর ভাবে অনুষ্ঠিত হয়েছে বলে দাবি করেন ইতালি আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক।