নাটকের অবসান হচ্ছেনা সিলেট বিএনপিতে !

বিএনপির যুগ্ম মহাসচিব ইলিয়াস আলী! সাংগঠনিক পদে স্থলাভিসিক্ত ডা. জীবন

Elias-Ali-and-Dr.-Jibon

সুরমা টাইমস রিপোর্টঃ বিএনপির কমিটি নিয়ে নাটকের যেন অবসান হচ্ছে না । এবার নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীকে দলের যুগ্ম মহাসচিব করা হচ্ছে। আর তার স্থলাভিষিক্ত হচ্ছেন সিলেট বিএনপির বর্তমান সহ-সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন। এ নিয়ে শুরু হয়েছে তোলপাড়। আর অন্যদিকে ক্ষোভের মাত্রাও বেড়েছে ইলিয়াস সমর্থকদের। কারণ তাদের ধারণা সিলেট বিএনপির সাংগঠনিক সম্পাদক পদ থেকে সরিয়ে অন্য কাউকে পদ দেয়া। এ নিয়ে সিলেটের সর্বত্র আলোচনা-সমালোচনার ঝড় বইছে। শেষ পর্যন্ত কে হচ্ছেন সিলেট বিএনপির আগামী দিনের কান্ডারি এজন্য অপেক্ষা করতে হবে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সিদ্ধান্তের অপেক্ষায়।
২০০৯ সালে কাউন্সিলে নিখোঁজ এম ইলিয়াস আলীকে সিলেট বিভাগের দায়িত্ব দিয়ে সাংগঠনিক সম্পাদক করা হয়। গত বৃহস্পতিবার দলের স্থায়ী কমিটির সভায় এম ইলিয়াসের জায়গায় ডা. জীবনকে পদোন্নতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এদিকে বিএনপির শীর্ষ নেতারা মনে করছেন, ইলিয়াসকে সরিয়ে দিলে আন্দোলন ব্যাহত হবে। এমনকি তাকে গুম করার বিষয়টিও প্রশ্নবিদ্ধ হবে।
বিএপি এক নেতা বলেন, প্রায় দুই বছর ধরে নিখোঁজ সিলেট বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী। তার অনুপস্থিতিতে ডা. জীবনকে ভারপ্রাপ্ত সাংগঠনিকের দায়িত্ব দেয়ার প্রস্তাব করা হয় সভায়। স্থায়ী কমিটির কয়েকজন নেতা এ প্রস্তাবে সাড়াও দেন। শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
এ ব্যাপারে ডা. সাখাওয়াত হোসেন জীবন বলেন, দলের প্রয়োজনে আমাকে দায়িত্ব দেয়া হলেও হতা অবশ্যই পালন করার চেষ্টা করবো। সূত্র জানায়, সিলেট বিভাগের বিভিন্ন জেলা ও মহানগর কমিটি সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার সিলেট জেলা ও উপজেলার নেতারা কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে।
এদিকে, ইলিয়াসের দুই বছরপূর্তিতে আগামী ১৭ এপ্রিল সিলেট কোর্ট পয়েন্টে বিক্ষোভ মিছিল ও ১৮ এপ্রিল হজরত শাহজালাল (রহ.) দরগাহ মাজার মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজ করা হয়েছে। ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ, বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে এ কর্মসূচি করা হবে। ২০১২ সালের ১৭ এপ্রিল বাসায় ফেরার পথে ইলিয়াস আলী ও তার গাড়ির চালক আনসার আলী নিখোঁজ হন।