তুচ্ছ ঘটনার দুই শিক্ষার্থীকে বেধড়ক পেটালেন মাদ্রাসার এক শিক্ষক

Kids-bitten-by-teacherবড়লেখা প্রতিনিধিঃ তুচ্ছ ঘটনার জের ধরে মৌলভীবাজারের বড়লেখায় দুই শিক্ষার্থীকে বেধড়ক পেটালেন মাদ্রাসা এক শিক্ষক। আহত হয়ে দুই শিশু শিক্ষার্থী হাসপাতালে এসে ভর্তি হলেও কমিটির লোকজনরা আপোষ মীমাংসার কথা বলে তাদেরকে হাসপাতাল থেকে নিয়ে গেছেন বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে বড়লেখা উপজেলার শিক্ষার মহল আল আজহার দারুল কোরআন মাদ্রাসায়।
এলাকাবাসী ও স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে উপজেলার শিক্ষার মহল গ্রামে আল আজহার দারুল কোরআন মাদ্রাসায় ্রাসার হিফজ বিভাগের শিক্ষার্থী ফাহাদ আমিন (১১) ও রাকিবুল হাসান(১০) সকালে শ্রেণী কক্ষে পড়াশুনার ফাঁকে অসাবধান বশত একজন আরেক জনের ওপর পড়ে যায়। এ ঘটনার জের ধরে মাদ্রাসার শিক্ষক আমিনুল ইসলাম বেত দিয়ে বেধড়ক পেটাতে থাকেন। এক পর্যায়ে ঐ দুই শিক্ষার্থী জ্ঞান হারিয়ে ফেলেন। তাদেরকে বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।
কর্তব্যরত উপসহকারী মেডিকেল অফিসার ডাঃ নুরুন্নবি রাজু জানান, দুই শিক্ষার্থী বেধড়ক মারপিঠে কারণে শারীরীক ও মানসিকভাবে অসুস্থ হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে বিকালের দিকে মাদ্রাসার লোকজন নিয়ে গেছে বলে তিনি জানান।
ফাহাদ ও রাকিবুল জানান, আমিনুল হুজুর শুধু বেত দিয়ে নয় প্রায়ই ছাত্রদের কিল ঘুষি ও লাথি মারে থাকেন, অনেকে ভয়ে মুখ খুলেন না। শিক্ষার্থী ফাহাদ আমিন বড়লেখা উপজেলার কলাজুরা গ্রামের আব্দুল বাছিতের পুত্র এবং রাকিবুল হাসান ময়মনসিংহের তারাকান্দা উপজেলার আলাল উদ্দিনের পুত্র।
আহত ছাত্র ফাহাদ আমিনের মামা সোহেল আহমদ জানান, মাদ্রাসা কমিটির সম্পাদক আহমদ মর্তুজাসহ পঞ্চায়েতের লোকজন ঘটনাটি মিটমাট করে দিবেন বলে চিকিৎসা শেষ করার আগেই শিশু দুটিকে হাসপাতাল থেকে ছাড়িয়ে নিতে বাধ্য করেছেন। মাদ্রাসা কমিটির সম্পাদক আহমদ মর্তুজা জানান, ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসা করা হবে। এ ব্যাপারে মাওলানান আমিনুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করে বক্তব্য পাওয়া যায়নি।