সিইসি ফিরছেন এ সপ্তাহে : বাকি উপজেলায় ভোট মে মাসে

sahnewaj_20454_0সুরমা টাইমস ডেস্কঃ নির্বাচন না হওয়া উপজেলাগুলোতে ভোট মে মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো.শাহনেওয়াজ। এছাড়া এপ্রিলের মাঝামাঝিতে সিইসি দেশে ফিরবেন বলে জানিয়েছেন তিনি। সিইসি দেশে ফিরলেই এ বিষয়ে বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। আজ সোমবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমরা চেষ্টা করবো আদালতের নির্দেশে স্থগিত উপজেলাসহ বাকি সব উপজেলায় একসাথে নির্বাচন করতে। যাতে করে কোন ধরণের সহিংসতা না হয়।
জেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, জেলা পরিষদ নির্বাচন আইন অনুযায়ী অনুষ্ঠিত হবে। তবে আইন এখনও চূড়ান্ত হয়নি। ডিসিসি নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে শাহনেওয়াজ বলেন, ডিসিসি নির্বাচন নিয়ে এখনও জটিলতা আছে। আরো কিছু নতুন এলাকা(সুলতানগঞ্জের ৫৫, ৫৬ ও ৫৭ নং ওয়ার্ড) যুক্ত হওয়ায় একটু সময় লাগছে। এ ব্যাপারে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বারবার তাগিদ দিয়েও কোন সুরাহা হয়নি।
ভবিষ্যতে নির্বাচনের সহিংসতা রোধে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দেয়া রিপোর্ট আমলে নিয়ে ব্যবস্থা নেয়া বলেও জানান এ কমিশনার। উল্লেখ্য চতুর্থ উপজেলা নির্বাচনে ৫টি ধাপে ৪৫৯ টি উপজেলার ভোট নেয়া হয়েছে। নানা সহিংসতায় ২৮টি উপজেলার ভোট স্থগিত করা হয়েছে। এই সব স্খগিত উপজেলার ভোট অন্যান্য বাকি থাকা উপজেলার সাথে আগামী মে মাসে নেয়া হবে।