তিন বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

BSFচুনারুঘাট প্রতিনিধিঃ পিটিয়ে হত্যার পর আজ রাতে তিন বাংলাদেশির লাশ ফেরত দিয়েছে বিএসএফ।রাত আটটার দিকে বিজিবির কাছে লা্শ হস্তান্তর করে বিএসএফ।গত শনিবার রাতে গরু চোর সন্দেহে প্রতিবেশি ভারতের ত্রিপুরায় তিন বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করে সেখানকার অধিবাসীরা। নিহতরা হলেন- সিদ্দিক আলী (৫৫),আনোয়ার মিয়া (২৫) ও ওমর আলী (৩০)। -তারা সবাই চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের বাসিন্দা বলে এলাকাবাসী জানিয়েছেন। হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার পাল্লা সীমান্তবর্তী ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াইয়ে এই হত্যার ঘটনা ঘটে। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার কেদারকোর্ট সীমান্তের ১৯৬৬ নম্বর পিলারের ১ নম্বর সাব-পিলার দিয়ে এ লাশগুলো হস্তান্তর করা হয়।
বাংলাদেশের পক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) শ্রীমঙ্গল ক্যাম্পের ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল চৌধুরী সাইফ উদ্দিন কাউসার ও চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমল্য কুমার চৌধুরী লাশ গ্রহণ করেন। এ সময় ভারতের পক্ষে উপস্থিত ছিলেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ১০ ব্যাটালিয়নের অধিনায়ক নরেন্দ্র বাজপেয়ী ও পুলিশ ইন্সপেক্টর নারায়ণ চক্রবর্ত্তীসহ কর্মকর্তারা।
লাশ আসবে—এমন সংবাদ পেয়ে সকাল থেকেই জেলার চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্তের চেকপোস্টের সামনে অপেক্ষা করছিলেন নিহতদের স্বজন ও এলাকাবাসী। সন্ধ্যা সাতটার দিকে বিএসএফ জানায়, লাশ তিনটি বাল্লা সীমান্তের পরিবর্তে একই এলাকার কেদারাকোর্টের পিলারের ১ নম্বর সাব-পিলার দিয়ে হস্তান্তর করা হবে। পরে বিজিবি, উপস্থিত সাংবাদিকসহ সবাই ওই এলাকায় যান। রাত আটটার দিকে অপেক্ষার শেষ হয়।