সিলেটে সেনা সদস্যের হাতে আদিবাসী নারী ধর্ষিত

Raped by BSFসুরমা টাইমস রপোর্টঃ সদর উপজেলার খাদিম পাড়ায় এক সেনা সদস্যের হাতে পাঁচ সন্তানের জননী আদিবাসী নারী ধর্ষণের শিকার হয়েছেন। ঘটনার দু’দির পর রোববার মেট্রোপলিটন পুলিশের শাহপরান থানায় ধর্ষিতা বাদী হয়ে মামলা দায়ের করেন।
পুলিশ সূত্র জানায়, শুক্রবার দুপুরে আদিবাসী নারী বাড়ীর পার্শ্বের টিলায় কচু রোপনের জন্য যাওয়ার পথে জোর পূর্বক ঐ গৃহবধূকে ধর্ষন করেন আজিরুল হক। গৃহবধূ (৩০) ধর্ষনের পর আজিজরুল পালিয়ে যেতে চাইলে গৃহবধূর চিৎকার শুনে এলাকাবাসী টিলা এলাকা থেকে তাকে আটক করে। পরে আজিরুলকে স্থানীয় ইউনিয়ন পরিষদের জিম্মায় রাখেন।
শাহ পরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন জানান, মামলায় একজনকেই অভিযুক্ত করা হয়েছে। তাঁর নাম আজিরুল হক। বাড়ি কুষ্টিয়ার দৌলতপুরের ঘরুঘা গ্রামে। সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল পদে কর্মরত থাকার বিষয়টি মামলার এজাহারে উল্লেখ রয়েছে।। ওসিসির বিধি অনুযায়ী তাঁর চিকিৎসা ও আইনি সহায়তার ব্যবস্থা করায় রোববার সংশিষ্ট আইনজীবী ও পুলিশের সহায়তায় ধর্ষণের অভিযোগে এজহার দাখিল করলে ধর্ষণ মামলা হিসেবে মামলা নং-২ নতিভুক্ত করা হয়।
খাদিমনগর ইউনিয়নের ৮ নম্বর ইউপি সদস্য সৈয়দুর রহমান জানান, ধর্ষণের অভিযোগে আদিবাসীরা আজিরুলকে আটক করে ইউনিয়ন পরিষদের জিম্মায় দেন। পরে জালালাবাদ সেনানিবাস থেকে কয়েকজন লোক ঘটনাস্থলে এসে অভিযুক্ত ব্যক্তিকে তাঁদের জিম্মায় নেন। অভিযুক্ত ব্যক্তির কাছ থেকে ইউনিয়ন পরিষদে একটি মুচলেকা রাখা হয়েছে বলে তিনি জানান।