হজ্ব নিয়ে প্রতারণা, উপশহরে ট্রাভেলস অফিস ঘেরাও

travels officeসুরমা টাইমস ডেস্কঃ হজ্বে পাঠানোর নামে সিলেটে একটি ট্রাভেলস এজেন্সির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ওঠেছে। এ ঘটনায় প্রতারিত হজযাত্রী ও তাদের স্বজনরা গভীর রাতে নগরীর উপশহর গার্ডেন টাওয়ারস্থ মোহাম্মদিয়া ট্রাভেলস ঘেরাও করেছেন। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। বৃহস্পতিবার রাত দুইটা পর্যন্ত তারা ট্রাভেলস অফিসটি ঘেরাও করে রাখেন।
প্রতারিতদের অভিযোগ ওই ট্রাভেলসের মালিক কবীর আহমদ ৪১ জন হজ্বযাত্রীর প্রায় দেড় কোটি টাকা আত্মসাত করেছেন। গত বৃহস্পতিবার ওই হজ যাত্রীদের ফ্লাইট দেয়ার কথা ছিল। ওইদিন তাদের ফ্লাইট না দিয়ে ট্রাভেলস মালিক গা ঢাকা দেয়ায় তারা ট্রাভেলস ঘেরাও করেছেন বলে ভূক্তভোগীরা জানিয়েছেন।
সিলেট নগরীর মিরাবাজারের সাইফুল ইসলাম জানান- তার বাবা ও মাকে হজ্বে পাঠানোর জন্য মোহাম্মদিয়া ট্রাভেলসের মালিক কবীর আহমদকে ১২ লাখ টাকা দেয়া হয়েছিল। বৃহস্পতিবার তাদের সৌদি আরবের উদ্দেশ্যে যাত্রা করার কথা থাকলেও ট্রাভেলস মালিকের প্রতারণার কারণে তারা যেতে পারেননি। বিমানবন্দর থেকে তাদেরকে ফেরত আসতে হয়েছে। এরপর থেকে ট্রাভেলস মালিকের মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে।
এদিকে, বৃহস্পতিবার রাত ২টার দিকে ট্রাভেলস মালিক কবীর আহমদের ভগ্নিপতি পরিচয়ে একজন ঘটনাস্থলে আসলে বিক্ষুব্ধ জনতা তাকে ঘিরে ধরেন। পরে কোতোয়ালী থানা পুলিশ তাকে আটক করে নিয়ে যায়।
কোতোয়ালি থানার সহকারী কমিশনার (এসি) সাজ্জাদুল আলম গণমাধ্যমকে বলেন, হজযাত্রীরা মোহাম্মদিয়া ট্রাভেলস ঘিরে রেখেছে জানতে পেরে পুলিশ পাঠানো হয়। সেখান থেকে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। পুলিশের হস্তক্ষেপে একপর্যায়ে বিক্ষুব্ধ জনতা বাসায় ফিরে গেছেন বলে জানান তিনি।