উপশহের পুলিশ ও ডিবি পরিচয়ে দিন-দুপুরে ডাকাতি

প্রতীকি ছবি
প্রতীকি ছবি

সুরমা টাইমস ডেস্কঃ নগরীর শাহজালাল উপশহর এলাকায় পুলিশ ও ডিবি পরিচয়ে এক ব্যাংক কর্মকর্তাও বাসায় ডাকাতির অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার বিকেল পৌণে ৫টার দিকে উপশহরের এইচ ব্লকের ২ নং রোডের পাথারিয়া হাউসের ৩য় তলায় ব্যাংক কর্মকর্তা হাফিজুর রহমানের বাসায় এ ঘটনা ঘটে। ডাকাতদল লুট করেছে নগদ অর্থ, মোবাইল ও স্বর্ণা লংকার। তবে, পুলিশ বলছে ডাকাতি নয়, পূর্ব শত্রুতার জের ধরে মালামাল লুট হয়েছে বলে প্রাথমিক তদন্তে মনে হচ্ছে।
স্থানীয় ও পুলিশ সূত্র, গতকাল বৃহস্পতিবার বিকেলে ৭ জনের একটি দল ওই বাসার কলিংবেল বাজায়। বাসার কাজের মেয়ে দরজা খুললে ’পুলিশ ও ডিবি পরিচয়ে’ বাসায় ঢুকে সবাইকে জিম্মি করে।
এরপর স্বর্ণালংকার, নগদ টাকা ও মোবাইল সেট নিয়ে যায়। তাদের সাথে ওয়্যারলেস, পিস্তল ও দেশীয় অস্ত্র ছিল বলে দাবি করা হচ্ছে।
এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) মো. রহমত উল্লাহ বলেন, খবরটি সম্পর্কে তাঁর পুরোপুরি জানা নেই। এডিসি দক্ষিণ ভাল বলতে পারবেন। এডিসি দক্ষিণ জেদান আল মুসা বলেন, ডাকাতির একটি অভিযোগ তারা পেয়েছেন। তবে, পুলিশ পরিচয়ে ডাকাতি হয়েছে কি না তা এখনও তারা নিশ্চিত নন। তিনি বলেন, প্রাথমিকভাবে তাদের মনে হচ্ছে, পূর্ব শত্রুতার জেরে বাসায় লুট হয়েছে।
এ ব্যাপরে শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন চৌধুরী জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। বাসার লোকেরা বলছে, পুলিশ ও ডিবি পরিচয়ে তারা বাসায় ঢোকেছে। এরপর কিছু মালামাল নিয়ে চলে গেছে। লুট হওয়া মালামালের মধ্যে স্বর্ণের চেইন, নগর ২০/৫০ (পরিবারের একেকজনের একেক দাবি) হাজার টাকা ও দুটো মোবাইলফোন সেট নিয়ে চলে গেছে।
ডাকাতির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসান, সিলেট সিটি করপোরেশনের ২২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিছবাহ উদ্দিন।