ছাতকে দু’পক্ষের সংঘর্ষ আহত অর্ধ্ব শতাধিক, গুলিবিদ্ধ ৩

ফাইল ফটো
ফাইল ফটো

সুরমা টাইমস ডেস্কঃ সুনামগঞ্জের ছাতকে ডোবায় মাছ ধরাকে কেন্দ্র করে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে ৩ জন গুলিবিদ্ধ সহ অন্তত অর্ধ্বশতাধিক ব্যক্তি আহত হওয়ার খবর পাওয়া গেছে।

থানায় অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় বুধবার দুপুরে উপজেলার নোয়ারাই ইউনিয়নের কাড়ইলগাঁও গ্রামের মৃত মখলিছ আলীর বন্দোবস্থকৃত বোর জমিতে একটি ডোবা থেকে জোর পূর্বক মাছ ধরে নেয় একই গ্রামের মৃত সাহিদ আলীর ছেলে কাছাই মিয়া ও তার লোকজন।

এতে জমির মালিক জিল্লুর রহমান বাধা দিলে কোন কিছু বুঝে উঠার আগেই দু’পক্ষের মধ্যে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে তুমুল সংঘর্ষ শুরু হয় এবং কাছাই মিয়ার পক্ষের সমছুল মিয়া বন্দুক দিয়ে গুলি ছুড়লে সখজ্জুল ইসলাম, ছাদিকুর রহমান ও সাহেব আলী গুলিবিদ্ধ হন।

দু ঘন্টা ব্যাপী এ সংঘর্ষে গুলিবিদ্ধ গুরুতর আহত ছাদিকুর রহমান ও সাহেব আলী, জিল্লুর রহমান, সফিকুল ইসলাম, সখজ্জুল ইসলাম, আল আমিন, বশর আহমদ, আব্দুল কালাম, আব্দুল আউয়াল, নুরুল আমিন, আব্দুল হেকিম, তাজুদ আলী, হাবিবুর রহমান, নুরুজ্জামান ও ইসলাম উদ্দিন কে আশংকা জনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যান্য আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরিস্থিতি শান্ত করতে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গদের মধ্যে সাবেক ইউপি চেয়ারম্যান জোয়াদ আলী, আ’লীগ নেতা লোকমান আহমদ, শাহিন মিয়া তালুকদার, আশাদ মেম্বার, আশকর আলী মেম্বার ও লিয়াকত মিয়া সহ স্থানীয়দের মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়।

এ ব্যাপারে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশেক সুজা মামুন জানান সংঘর্ষের ঘটনা অবহিত হওয়ার পর পুলিশের লোকজন গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।