রিকাবীবাজার থেকে রথমেলা উচ্ছেদ করলো পুলিশ

35174সুরমা টাইমস ডেস্কঃ মেয়াদ পেরিয়ে যাওয়ায় সিলেট মহানগরীর রিকাবীবাজারে রথমেলা উচ্ছেদ করেছে পুলিশ। সোমবার বেলা আড়াইটার দিকে এ উচ্ছেদ অভিযান চালায় কোতোয়ালি থানা পুলিশ। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুহেল আহমদের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।
Rothmelaজানা যায়, প্রতিবছরের মতো এবারও গত ১৮ জুলাই থেকে নগরীর রিকাবীবাজারে রথমেলা শুরু হয়। সিলেট সিটি করপোরেশনের অনুমতি সাপেক্ষে ৯ দিনব্যাপী রথমেলা শুরু হয়। রবিবার উল্টোরথ যাত্রার মধ্য দিয়ে রথ উৎসবের সমাপ্তি হয়। ওইদিন রথমেলার মেয়াদও পেরিয়ে যায়।
সোমবার আড়াইটার দিকে কোতোয়ালি থানা পুলিশ রথমেলায় উপস্থিত হয়ে ব্যবসায়ীদেরকে দোকানপাট গুঁটিয়ে নিতে বলে। এসময় ব্যবসায়ীরা গড়িমসি করলে পুলিশ উচ্ছেদ অভিযান শুরু করলে ব্যবসায়ীরা দোকানপাট গুঁটিয়ে নেন।
আয়োজকদের দাবি, ঈদ এবং বৃষ্টির কারণে মেলা এবার তেমন জমেনি। এজন্য মেলার মেয়াদ বাড়ানোর চেষ্টা চলছিল। কিন্তু তার আগেই পুলিশ উচ্ছেদ অভিযান চালিয়েছে।
এ ব্যাপারে কোতোয়ালি থানার ওসি সুহেল আহমদ জানান, মেলার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এবং মেয়াদ বাড়ানোর কোনা কাগজপত্র দেখাতে না পারায় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।