নজরুল একাডেমী ইউএসএ এর উদ্যোগে “মহান ম্বাধীনতা দিবস উদযাপন”

nazrul academy-2হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:গত ২৮ মার্চ, শুক্রবার এস্টোরিয়ার স্বাদ রেস্টুরেন্ট মিলনায়তনে নজরুল ইকাডেমী ইউএসএ এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদ্যাপন করা হয়। অনুষ্ঠানটি দুই পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে আলোচনা অনুষ্ঠানে বক্তারা স্বাধীনতা দিবসের গৌরোবজ্জল ইতিহাস আলোচনা করেন। শুরুতেই বীর শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। নজরুল একাডেমীর সদস্য শারেক আহমেদ এর অকাল মৃত্যুতে শোক প্রকাশ করা হয় ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। আলোচনায় অংশগ্রহণ করেন একাডেমীর সভাপতি সাংবাদিক মনজুর আহমেদ, সহ সভাপতিদ্বয় অধ্যক্ষ আজিজুল হক ও কিউ জামান, সাধারন সম্পাদক শাহ আলম দুলাল, তথ্য ও গবেষনা সম্পাদক সাংবাদিক রিমন ইসলাম ও স্থপতি ইকবাল হোসেন।খবর বাপসনিঊজ
কবিতা আবৃত্তি করেন আবৃত্তিকার শরফুজ্জামান মুকুল, শিরিন রহমান ও সাংবাদিক রিমন ইসলাম। সংগীত পরিবেশন করেন একাডেমীর উপদেষ্টা সঙ্গীত শিল্পী কাবেরী দাশ, নজরুল একাডেমীর নিয়মিত শিল্পীবৃন্দের মধ্যে ডাঃ নার্গিস রহমান, ডানা ইসলাম, শিরিন রহমান, রুমা আলম, সাবেরা কাকন, শাহীন খান, বাবলী হক, ইকবাল লিটন, নজরুল ইসলাম, ফাতেমা ইসলাম, শিরিন আহমেদ, ¯িœগ্ধা, শাহ আলম দুলাল, এম.আই.চৌধূরী, মুসা, আজিজুল হক, হারুন খান, রিমন ইসলাম, ইকবাল হোসেন।
তরুন প্রজন্মের সঙ্গীত শিল্পী বিষ্মা ও নাবিহা ইসলাম সঙ্গীত পরিবেশন করে সবাইকে মুগ্ধ করেন। জাতীয় সঙ্গীত পরিবেশন শেষে নৈশ ভোজের পর অনুষ্ঠান সমাপ্তি করা হয়।