অস্ট্রেলিয়া- বাংলাদেশের আনুষ্ঠানিক বিদায়

Bangladesh and Australiaসুরমা টাইমস স্পোর্টসঃ প্রথমবারের মতো ঘরের মাঠে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ কোনো প্রাপ্তি ছাড়াই শেষ করল বাংলাদেশ। সুপার টেনের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাত উইকেটে হেরেছে টাইগাররা। ফলে কোনো পয়েন্ট ছাড়াই বিশ্বকাপ মিশন শেষ হলো মুশফিক বাহিনীর।
অন্যদিকে শেষ ম্যাচে সান্তনার জয় নিয়েই বিশ্বকাপ শেষ করল টুর্নামেন্টের অন্যতম ফেভারিটের তকমা পাওয়া অস্ট্রেলিয়া। তুলনামূলক শক্তিশালী দল গঠন করেও সাফল্যের দেখা পেল না চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
মিরপুরে অনুষ্ঠিত আজকের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫৩ রান করে টাইগাররা। ১৫৪ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৭.৩ বলে ৩ উইকেট হারিয়ে ১৫৮ রান করে অসিরা।
এর আগে ভারত, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। স্কোয়াডে বারবার পরিবর্তন এনেও কোনো কাজ হয়নি।
গ্রুপ ‘এ’ থেকে চার ম্যাচের সব কয়টিতে জিতে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে ধোনির দল। আজ পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার খেলায় যারা জিতবে তারাই সেমির টিকেট নিশ্চিত করবে।
বি’ গ্রুপ থেকে চার ম্যাচের তিনটিতে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালের টিকেট পেয়েছে শ্রীলঙ্কা। অন্যদিকে তিন ম্যাচে জিতে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।