ধর্ষণ মামলার রায় ঘোষণা : শিক্ষক পরিমলের যাবজ্জীবন কারাদন্ড

Porimolডেস্ক রিপোর্টঃ ছাত্রীকে ধর্ষণের দায়ে ভিকারুননিসা নূন স্কুলের বসুন্ধরা শাখার শিক্ষক পরিমল জয়ধরকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক সালেউদ্দিন আহম্মেদের এই রায় ঘোষণা করেন। গত ১০ নভেম্বর মামলাটির যুক্তিতকের্র শুনানি শেষে বিচারক রায় ঘোষণার এই তারিখ ধার্য করেন। এর আগে মামলাটিতে রাষ্ট্রপক্ষ ১ দিন এবং আসামিপক্ষ ২ দিন আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন।

রাষ্ট্রপক্ষে ওই ট্রাইব্যুনালের বিশেষ পিপি ফোরকান মিয়া এবং আসামিপক্ষে এডভোকেট মাহফুজ মিয়া যুক্তি উপস্থাপন করেন। মামলায় অভিযোগ করা হয়, ২০১১ সালের ২৮ মে ভিকারুননিসা নূন স্কুলের বসুন্ধরা শাখার পাশে একতলা ভবনের একটি কক্ষে ওই স্কুলের দশম শ্রেণীর ছাত্রীকে প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন শিক্ষক পরিমল জয়ধর। ওই সময় ওই ছাত্রীর নগ্ন ছবি মোবাইলে ভিডিও করা হয়। পরে ওই ভিডিও বাজারে ছাড়ার কথা বলে ওই বছরের ১৭ জুন ফের ধর্ষণ করেন। এ ঘটনায় একই বছরের ৫ জুলাই ওই ছাত্রীর বাবা বাড্ডা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। এতে পরিমল জয়ধর, অধ্যক্ষ হোসনে আরা ও বসুন্ধরা শাখার প্রধান লুৎফুর রহমানকে আসামি করা হয়। এর ২ দিন পর ৭ জুলাই পুলিশ পরিমলকে গ্রেফতার করে।
একই বছরের ২৮ নভেম্বর ঢাকার মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ তদন্ত শেষে পরিমলের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় এবং প্রতিষ্ঠানের অধ্যক্ষ হোসেনে আরা ও লুৎফুর রহমানকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়। ২০১২ সালেল ৭ মার্চ মামলাটিতে আসামি পরিমলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। গ্রেফতারের পর থেকে পরিমল জয়ধর কারাগারে রয়েছেন।