পদ ছাড়লেন ফখরুল, ছাড়ছ্বেন রিজভীও

60964ডেস্ক রিপোর্ট: দলের গঠনতন্ত্রের সংশোধনীতে ‘এক নেতার একপদ’ আনা হয়েছে। তা বাস্তবায়নে পদত্যাগ পত্র জমা দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
ভারপ্রাপ্ত মহাসচিব থেকে পূর্ণাঙ্গ মহাসচিব হওয়ার পর তিনি জানিয়েছিলেন, দু-এক দিনের মধ্যেই কৃষক দলের ভারপ্রাপ্ত সভাপতি এবং ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতির দায়িত্ব থেকে পদত্যাগ করবেন।

সেই অনুযায়ী মির্জা ফখরুল তার কথা রেখেছেন। শনিবার (২ এপ্রিল) দুপুরে দলের চেয়ারপারসন বরাবর ওই দুই পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি প্রসঙ্গে পদত্যাগপত্র পাঠিয়েছেন। তার অনুলিপি দপ্তর, কৃষক দল এবং ঠাঁকুরগাও জেলা বিএনপির কাছে পাঠানো হয়েছে।

দলের নতুন কমিটিতে ইতোমধ্যে ৫ জন নেতা নির্বাচিত হয়েছেন। মির্জা ফখরুলের পদত্যাগের মধ্য দিয়ে দলে এখন এক পদে রয়েছেন চার নেতা। এখন শুধু বাকি রয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। নতুন পদের পাশাপাশি দপ্তরের দায়িত্বেও রয়েছেন তিনি।

এক নেতার এক পদ’ বাস্তবায়নে এখন রিজভী কী করবেন- সেটিই দেখার। চেয়ারপারসনের বিশেষ ক্ষমতা বলে কি তিনি দুইপদে বহাল থাকবেন, নাকি দপ্তর ছেড়ে দেবেন সেই সিদ্ধান্তের দিকেই এখন দলের নেতাকর্মীরা তাকিয়ে আছে।

কৃষক দলের সাধারণ সম্পাদক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর কাছে জানতে চাই- কৃষক দলের সভাপতির দায়িত্ব থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পদত্যাগের পর এখন তাদের সংগঠনের সভাপতির দায়িত্ব কে পালন করছেন? জবাবে তিনি বলেন, ‘আগামী দু-এক দিনের মধ্যে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।’