দাশপাড়ায় আফছর ও বেলাল সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ৪০

4ডেস্ক রিপোর্ট :: সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট আফছর আহমদ ও পরাজিত প্রার্থী নজরুল ইসলাম বেলালের সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়েছেন। শুক্রবার রাত ৭টার দিকে শহরতলী শাহপরান এলাকার দাশপাড়ায় শুরু হওয়া সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৫ রাউন্ড রাবার বুলেট ও ২ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। এসময় আব্দুল হাদিস নামে এক পুলিশ সদস্যও আহত হন।

রাত সোয়া ৮টায় শেষ খবর পাওয়া পর্যন্ত নজরুল ইসলাম বেলাল পক্ষ দাশপাড়া বাজার মসজিদ এলাকায় এবং আফছর পক্ষ বাজারের অপর পাশে অবস্থান করছে।

স্থানীয় ইউপি সদস্য আজাদ জানান, আসরের নামাজ শেষে দাশপাড়াবাজার চকগ্রাম জামে মসজিদের সামনে নজরুল ইসলাম বেলালের ফুফাতো ভাই সাব্বির আহমদকে মারধর করে এডভোকেট আফসর আহমদের দু’সমর্থক জসিম ও মনসুর। সংবাদ পেয়ে বেলাল সেখানে গেলে স্থানীয় মুরব্বিরা বিষয়টি মিমাংশার জন্য তাৎক্ষণিকভাবে বৈঠকে বসেন। বৈঠকে কথা কাটাকাটির এক পর্যায়ে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। বিষয়টি জানতে পেরে উভয় পক্ষে লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে যোগ দেয়।

সংবাদ পেয়ে সিলেট মহানগরীর শাহপরান থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫ রাউন্ড রাবার বুলেট ও ২ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করলে উভয়পক্ষ পিছু হটে। সংঘর্ষে দু’পক্ষের অন্তত ৪০ জন আহত হয়। এসময় আহত হন এক পুলিশ সদস্যও।
জেলা (উত্তর) পুলিশ সুপার জেদান আল মুসা সংঘর্ষ ও আহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ফের যাতে কোনো অপ্রিতিকর ঘটনা না ঘটে সেজন্য ঘটনাস্থলে পুলিশ মোতায়ন রয়েছে। নজরুল ইসলাম বেলাল বলেন, চকগ্রাম জামে মসজিদ এলাকায় সাব্বিরকে একা পেয়ে মারধর করে আফসর আহমদের  লোক হিসেবে পরিচিত জসিম ও মনসুর। তবে জসিম এ অভিযোগ অস্বীকার করে বলেন, মসজিদের সামনে সাব্বিরের সাথে দেখা হয়। তবে নির্বাচন সংক্রান্ত কথা বলার একপর্যায়ে সাব্বির গালিগালাজ করে।