শাবিতে জাতীয় ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে প্রচার মিছিল

3ডেস্ক রিপোর্ট :: জাতীয় ছাত্রদল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি (শাবি) শাখার  ১২তম কাউন্সিল উপলক্ষে ক্যাম্পাসে  বুধবার প্রচার মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মিছিলটি ‘ডি’ বিল্ডিং এর সামন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। শাখার সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন শাখা সভাপতি সৈকত শুভ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি শাখার সাবেক সভাপতি প্রদীপ দত্ত। অন্যদের মাঝে বক্তব্য প্রদান করেন জাতীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এস আর সজীব প্রমুখ।

বক্তারা বলেন, জাতীয় ছাত্রদল এমন এক সময়ে তার ১২তম  কাউন্সিল অনুষ্ঠিত করতে যাচ্ছে যখন শিক্ষাকে বাণিজ্যিকীকরণের জন্য শাসক গোষ্ঠী নানা ষড়যন্ত্রে লিপ্ত। আবার যারা এসমস্ত অগণতান্ত্রিক ও অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে যৌক্তিক আন্দোলনে নামছেন তাদের বিরুদ্ধে লেলিয়ে দেয়া হচ্ছে শাসকদলের লেজুড় ছাত্রসংগঠনের সন্ত্রাসী ও পুলিশবাহিনী। যা শিক্ষা সংকোচনের সুদূরপ্রসারী পরিকল্পনার অংশ। অন্যদিকে যারা উচ্চশিক্ষা সম্পন্ন করছেন, তাদের চাকরির নিশ্চয়তাও রাষ্ট্র দিতে পারছে না। নিয়োগ প্রক্রিয়ায় ঢালাও দূর্নীতি ও স্বজনপ্রীতির  কারণে মেধাবী ও যোগ্য প্রার্থীরা বঞ্চিত হচ্ছেন।

উল্লেখ্য, আগামিকাল বৃহস্পতিবার বিকাল ৪টার কাউন্সিল অনুষ্ঠিত হবে শাবি জাতীয় ছাত্রদলের।