পাওনাদারের ধাওয়া খেয়ে ঠিকাদারের মৃত্যু!

59270ডেস্ক রিপোর্টঃ পাওনাদারের ধাওয়া খেয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে শাহজাহান ওমর (৩৭) নামের এক ঠিকাদার মারা গেছেন। বৃহস্পতিবার সচিবালয়ে এ ঘটনায় ধাওয়াকারী মামুন হোসেনকে (৩২) আটক করে রমনা থানায় সোপর্দ করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শাহজাহান ওমর সচিবালয় ও সরকারি বিভিন্ন দফতরের ঠিকাদার হিসেবে থাই এলুমিনিয়ামের কাজ করতেন। ২০০৯ সালে তিনি একটি কাজের সাব-কন্টাক্ট দেন অপর ঠিকাদার মামুন হোসেনকে। এ কাজ বাবদ ওমরের কাছে ২ লাখ ২০ হাজার টাকা পাওনা ছিলেন মামুন।

টাকা পরিশোধ করতে দুই দফায় দুইটি চেকও দেন ওমর। কিন্তু পর্যাপ্ত টাকা না থাকায় দুইটি চেকই ’ডিজঅনার’ হয়। এ বিষয়ে মামুন হোসেন ২০০৯ সালের ১০ সেপ্টেম্বর রমনা থানায় জিডি করেন। জিডি নম্বর ৩০৮। এরপর থেকেই ওমরকে খুঁজতে থাকেন মামুন।

বৃহস্পতিবার দুপুর দেড়টায় সচিবালয়ের ৫ নম্বর গেটের (প্রেসক্লাবের সংলগ্ন) কাছে ওমরকে পেয়ে ধাওয়া দেন মামুন হোসেন। ভয় পেয়ে ৫ নম্বর গেট দিয়ে সচিবালয়ে দৌঁড়ে পালান ওমর। কর্তব্যরত পুলিশ সদস্যরা তার পিছু নিলে অজ্ঞান হয়ে পড়ে যান ওমর। সচিবালয় ক্লিনিকে নেয়ার পর অবস্থার উন্নতি না হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

ধাওয়াকারী মামুন হোসেনকে আটক করে রমনা থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন সচিবালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের সহকারী উপ-কমিশনার এম মারুফ হোসেন।

মৃত শাহজাহান ওমর রাজধানীর রমনার ওয়ালেস গেটের ’ছায়ানীড়’ এর ৫ম তলায় বসবাস করতেন। পাওনাদার মামুন হোসেনের রাজধানীর আরমানাটোলার ডিসি রায় রোডের ৩/১ নম্বর বাসায় থাকেন।