পাত্র সম্প্রদায় শিক্ষার্থীদের মধ্যে স্কুল ড্রেস বিতরন

2পাত্র সম্প্রদায় আধিবাসী শিশুদের বাংলা ভাষা কে মাতৃভাষায় শিক্ষা প্রচার প্রকল্প, এডুকেশন সাপোর্ট সেন্টার (ইএসসি) এর শিক্ষার্থীদের মধ্যে স্কুল ড্রেস বিতরণ করলো হেই ভার্ডডেন।
গতকাল শুক্রবার বিকালে সদর সদর উপজেলার খাদিম নগর আলাইবহর গ্রামে পাত্র সম্প্রদায়ের আধিবাসী শিশুদের জন্য চালু করা এডুকেশন সাপোর্ট সেন্টার (ইএসসি), এথনিক কমিউনিটি ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (একডো) উদ্যোগে একডোর নির্বাহী পরিচালক লক্ষীকান্ত সিংহের সভাপতিত্বে ও প্রকল্প সমন্বয়কারী নোংপকলে সিনহার সঞ্চালনায় স্কুল ড্রেস বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন, হেই ভার্ডডেন, প্রকল্প উপদেষ্টা, আইভার মুন্থে ও বোর্ড সদস্য ইভা নাসিইম।
এডুকেশন সাপোর্ট সেন্টারের ২৫ জন শিক্ষার্থীদের মধ্যে স্কুলড্রেস বিতরণ করা হয়।
এসময় অতিথিদের মধ্যে উপস্তিত ছিলেন, আলাইবহর প্রাথমিক বিদ্যালয়, পরিচালনা কমিটির সভাপতি নভেন্দ্র পাত্র, আলাইবহর এডুকেশন সাপোর্ট সেন্টার সদস্য শক্তি পাত্র, সনকি পাত্র, আলাইবহর এডুকেশন সাপোর্ট সেন্টার সদস্য নিপেন্দ্র পাত্র, আলাইবহর এডুকেশন সাপোর্ট সেন্টার ম্যানেজিং কমিটি, সভাপতি নিবারন পাত্র ,আলাইবহর এডুকেশন সাপোর্ট সেন্টার শিক্ষক রীনা পাত্র।
২০১৫ সালের ১৫ই জানুয়ারী আধিবাসী শিশুদের জন্য বাংলা ভাষা কে তাদের মাতৃভাষায় শিক্ষা দেয়ার জন্য হেই ভার্ডডেন, নরওয়ে এর সহযোগীতায় ও এথনিক কমিউনিটি ডেভেলপমেন্ট অর্গানাইজেষন(একডো) বাস্তবায়নে সদর উপজেলার খাদিম নগর আলাইবহর গ্রামে পাত্র সম্প্রদায়ের আধিবাসী শিশুদের চালু করা হয় এডুকেশন সাপোর্ট সেন্টার (ইএসসি)। একই সাথে সিলেটের জৈন্তাপুরের মোকামপুঞ্জি, শ্রীপুর ও দলদলী চা-বাগানে আরোও তিনটি এডুকেশন সাপোর্ট সেন্টার (ইএসসি) পরিচালনা করছে একডো। বিজ্ঞপ্তি