কুলাউড়ার পাহাড়ী সড়কে গাছ ফেলে পরিবহনে গণ ডাকাতি

Kulaura-Dakati1বিশ্বজিৎ রায়, কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজার-কুলাউড়া সড়কের লোহাইউনি ২৪ নম্বর পাহাড়ী এলাকায় ৬ ফেব্রুয়ারী শনিবার ভোর রাতে গণ ডাকাতি সংঘটিত হয়েছে। এসময় ডাকাতের হামলায় কয়েকটি গাড়ী ভাঙচুর ও গাড়ীতে থাকা ৩ জন যাত্রী আহত হয়েছে। ডাকাতের হামলায় আহত যাত্রীরা জানান, রাত আনুমানিক সাড়ে ৩টায় লুহাইউনি ২৪ নম্বর পাহাড়ী এলাকায় রাজনগর থানা অংশে গাছ কেটে সংঘবদ্ধ ডাকাত দল পরিবহনে গণ ডাকাতি শুরু করে। ডাকাতদল লম্বা লম্বা দা ও লাঠি দিয়ে গাড়ীতে লুটপাট চালায়। মালামাল লুটের পর গাড়ী চালকদের কাছ থেকে চাবি ছিনিয়ে নেয় এবং গাড়ীর গ্লাাস ভাঙচুর করে। কুলাউড়া থেকে মৌলভীবাজারগামী কমপক্ষে ৭টি লাইটেসে লুটপাট চালানোর পর রাজনগর থানার এএসআই রাজীবের নেতৃত্বে টহল পুলিশ ঘটনাস্থলে পৌঁছুলে ডাকাতরা পুলিশের সামনে দিয়ে নির্বিঘেœ পালিয়ে যায় বলে অভিযোগ করেন ডাকাতের কবলে পড়া মানুষ।
ডাকাতি চলাকালে ডাকাতদলের হামলায় কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের ভবানীপুর গ্রামের রমজান মিয়া (৬০), রজাক মিয়া (৫৫) ও নেহার (২৭) নামক ৩জন যাত্রী আহত হয়। আহতদের কুলাউড়া হাসপাতালে ভর্তি করা হয়। আহত রমজান মিয়া জানান, তারা গাড়ী নিয়ে বিদেশ ফেরৎ ভাতিজাকে আনতে মৌলভীবাজার যাচ্ছিলেন। জুড়ীর নাম প্রকাশে অনিচ্ছুক এক যাত্রী জানান, জুড়ী উপজেলার ফুলতলার একটি লাইটেস সিলেট এয়ারপোর্টে বিদেশ যাত্রীকে দিতে যাচ্ছিল। ওই গাড়ী থেকে লক্ষাধিক টাকা লুট করেছে ডাকাতরা।
এব্যাপারে রাজনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাছেদ জানান, ডাকাতির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই ডাকাতরা পালিয়ে যায়।