অধ্যক্ষ হাকীম বশিরুল হক তাঁর কর্মে আজও চিরঞ্জীব

১৮তম মৃত্যুবার্ষিকীতে তিব্বিয়া মেডিকেল কলেজের সভা

IMG_9434 copyসিলেট সরকারী তিব্বিয়া মেডিকেল কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ হাকীম বশিরুল হক চৌধুরীর ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল বৃহস্পতিবার কলেজ মিলনায়তনে তিব্বিয়া মেডিকেল কলেজ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। তিব্বিয়া কলেজের অধ্যক্ষ ডা. মো. মহিবুর রহমান খানের সভাপতিত্বে ও সার্জারী বিভাগের প্রভাষক ডা: আক্তার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক হাকীম এসএম লুৎফুর রহমান বলেন, হাকীম বশিরুল হকের মতো প্রত্যেক মানুষকে হওয়া উচিৎ। বশিরুল হক ছিলেন একজন গুণী ব্যক্তি। তাঁর গুণের ধারাবাহিকতাকে আমাদের প্রজন্ম ধরে রাখতে হলে প্রতিটি মূহুর্তেই তার গুণাবলীকে স্মরণ করতে হবে। কারণ তিনি যেভাবে এই কলেজের নিবেদীত ছিলেন যার প্রচেষ্টায় আমরা আজ এতো সুন্দর একটি ভবনে কাজ করছি এবং তারই প্রচেষ্টায় আমাদের কর্মসংস্থানের সুযোগ হয়েছে এ ঋণ শোধ করা আমাদের পক্ষে সম্ভব নয়। অধ্যক্ষ হাকীম বশিরুল হক তাঁর কর্মে আজও চিরঞ্জীব।
পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হুজ্জাতুল ইসলাম রুকন, বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন ফিজিওলজি বিভাগের প্রভাষক ডা: জাকি ইব্রাহিম, নাক কান গলা রোগের প্রভাষক ডা: জালাল উদ্দিন, ইউনানী মেডিসিনের প্রভাষক ডা: মো. শামীম আহমদ, ইউনানী প্রভাষক ডা: আব্দুর রাজ্জাক, ডা. ইউসুফ হোসেন, ডা. এসএম বদরুদ্দোজা, ডা. শারমিন সুলতানা, ডা. আব্দুর রহিম, ডা. লিয়াকত হোসেন, ডা. মেহেরুন নাহার শম্পা, ডা. জুবায়দা পারভিন।
এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, কর্মচারীদের পক্ষে হাকীম আব্দুর রহমান, ছাত্রছাত্রীদের পক্ষে দিলদার হোসেন শামীম, ফারহামুল ইসলাম, রিমা রানী রায়, গিয়াস উদ্দিন, বাবলু দেবনাথ, কাওছার আহমদ হিমেল, মাহবুবুর রহমান, মহসিন আহমদ প্রমূখ।