গোয়াইনঘাটে জাস্ট হেল্প-এর ফ্রি চক্ষুসেবা ও ছানিরোগী বাছাই ক্যাম্প

guainghatজাষ্ট হেল্প ফাউন্ডেশন ইউকে’র অর্থায়নে ও জাষ্ট হেল্প আই হসপিটালের সহযোগিতায় সিলেটের গোয়াইনঘাটে ফ্রি চক্ষু চিকিৎসা ও ছানি রোগীর চিকিৎসা সেবা দেয়া হয়েছে। উপজেলার শিমা বাজারস্থ জাষ্ট হেল্প কার্যালয়ে রোববার শতাধিক রোগীকে এ চিকিৎসা সেবা দেয়া হয় এবং ছানি রোগীদের বাছাই ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্টানে সভাপতিত্ব করেন মেম্বার অব ব্রিটিশ অ্যম্প্যায়ার ও জাস্টিস অব পিস ফারুক আহমদ।
জাষ্ট হেল্প ইউকে, সিলেট-এর সাধারন সম্পাদক মোহাম্মদ বখত মুজমাদার ও আই হসপিটালের ট্রাস্টি সুয়েব আদমজির যৌথ পরিচালনায় ফ্রি চক্ষু চিকিৎসা সেবা অনুষ্টানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেথিটিপ চেয়ারম্যান এবং স্কুল অব আর্ট মো. এলাইচ মিয়া, আলিতাজ আহবাবুর রহমান, সদস্য সচিব সৈয়দ এজাজ আহমদ, সৈয়দ সুলতান আহমদ। চিকিৎসার সার্বিক তত্বাবধানে ছিলেন জাস্ট হেল্প এর কো-অর্ডিনেটর সৈয়দ সাইদুল ইসলাম দুলাল ও স্থানীয় প্রতিনিধি মো. রাশিদ আলী। অনুষ্টানের শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফেজ আফতাব উদ্দিন।
উলেখ্য, যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক চ্যারিটি সংস্থা জাষ্ট হেল্প ২০০৭সালে প্রতিষ্টিত হয়। সংস্থার কার্যক্রমের অংশ হিসেবে সংস্থার ফাউন্ডার চেয়ারম্যান সাবেক কৃতি খেলোয়াড় সাংবাদিক মিজানুর রহমান মিজান ২০১২সালের ফেব্রুয়ারীতে সিলেটের গোয়াইনঘাটে জাস্ট হেল্প আই হসপিটাল-এর কাজ শুরু করেন। এর পর ২০১৩সাল থেকে ফ্রি চক্ষু চিকিৎসা সেবার পাশাপাশি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে আইক্যাম্প পরিচালনা করে আসছেন। সরকারী সাহায্য ছাড়া সংস্থার সদস্য ও দাতাদের অর্থায়নে পরিচালিত এ হাসপাতালের দ্বিতীয় তলার কাজ এ সপ্তাহে শুরু হচ্ছে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী অচিরেই এ হাসপাতালে বিনা খরচে চক্ষু চিকিৎসা সেবার পাশপাশি ছানি অপারেশনের কাজ শুরু করা হবে।