চট্টগ্রামে সিন্দুকে মিলল আড়াইশ’ সোনার বার ও অর্ধকোটি টাকা

5881_1453748578ডেস্ক রিপোর্টঃ চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার তামাকুমুণ্ডি লেনের একটি ভবন থেকে জব্দ করা তিনটি সিন্দুক খোলা হয়েছে। একটি সিন্দুক থেকে আড়াইশ’ সোনার বার ও অন্য একটি সিন্দুকে অর্ধ কোটি টাকা পাওয়া গেছে। তবে, অপর সিন্দুকটিতে কিছু পাওয়া যায়নি।

সোমবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় জব্দ করার পর নগরীর কোতোয়ালি থানায় পাঠানো হলে মধ্যরাতেই সিন্দুক তিনটি খোলা হয়।

কর্মকর্তারা জানান, একটি সিন্দুক খুলে তাতে ২৫০ পিস স্বর্ণের বার পাওয়া গেছে। এগুলোর প্রত্যেকটির মূল্য আনুমানিক তিন লাখ টাকা। সে হিসাবে এ স্বর্ণের মোট মূল্য সাড়ে ৭ কোটি টাকা। আরেকটিতে মিলেছে এক হাজার টাকার নোটের ১০০টি বান্ডিল, প্রত্যেক বান্ডিলে ছিল ৬০ হাজার করে। যাতে পুরো অংক দাঁড়ায় ৬০ লাখ টাকা।

গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় বাহার মার্কেটের ষষ্ঠ তলায় অভিযান চালিয়ে ওই তিনটি সিন্দুক জব্দ করা হয়। এরমধ্যে দু’টি সিন্দুক পাওয়া যায় একটি জুতার গুদামে, আরেকটি সিন্দুক পাওয়া যায় পাশের একটি কক্ষ থেকে। পরে সিন্দুক তিনটি কোতোয়ালি থানায় পাঠিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর-দক্ষিণ) বাবুল আকতার জানান, দেশের অন্যতম সর্ববৃহৎ চোরাচালান চক্র এ স্বর্ণ ও অর্থ এনে এভাবে মজুদ করে রেখেছিল। গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান চালিয়ে ওই সিন্দুক তিনটি জব্দ করে এ স্বর্ণ ও অর্থ পেয়েছি।

জানা গেছে, যে দুটি কক্ষ থেকে সিন্দুকগুলো উদ্ধার হয়, সেখান থেকে কিছু কাগজপত্র ও কম্পিউটারের হার্ড ডিস্ক জব্দ করা হয়েছে। ষষ্ঠ তলার ৪ নম্বর কক্ষটি ৮ ফুট বাই ১০ ফুট। কক্ষটিতে সিসি ক্যামেরা লাগানো ছিল।

ভবনের বাসিন্দারা জানান, কক্ষটি জুতা ও ব্যাগের গুদাম হিসেবে ব্যবহারের জন্য আবু আহমদ নামের এক ব্যক্তি ভাড়া নিয়েছিলেন। ৮ নম্বর কক্ষটিতে লোকজন থাকত। ওই কক্ষে কম্পিউটার রয়েছে।