মামলা প্রত্যাহারের দাবিতে নগরীতে ব্যবসায়ীদের সমাবেশ স্মারকলিপি

smaroklipi picসিলেট নগরীর লালদিঘীরপাড় নতুন হকার্স মার্কেটের ব্যবসায়ীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল মঙ্গলবার দুপুরে নগরীতে মিছিল সমাবেশ করেছেন ব্যবসায়ীরা। পরে তারা সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান করেন।
পুলিশ কমিশনারের পক্ষে উপপুলিশ কমিশনার (উত্তর) ফয়সল মাহমুদ স্মারকলিপি গস্খহণ কওে ব্যবসায়ীদেও উদ্দেশ্যে বলেন, এ মামলাটি গুরুত্বসহকারে তদন্ত করা হবে। অভিযোগ মিথ্যা প্রমাণিত হলে বাদিও বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। হয়রানি করা হবে না কোনো ব্যবসায়ীকে।
স্মারকলিপিতে ব্যবসায়ীরা উল্লেখ করেন- ১৮ জানুয়ারি নাইম কম্পিউটার এন্ড অফসেট প্রেসে চুরি হয়। চোরকে আটক করে মার্কেটের চকিদারের কাছে দেওয়া হয়। পরে ব্যবসায়ীদের মধ্যস্থতায় চোরকে তার পিতার কাছে হস্তান্তর করা হয়। কিন্তু পরবর্তিতে লালদিঘী হকার্স মার্কেটের একটি মাদক ব্যবসায়ী চক্র এ চোরকে দিয়ে ব্যবসায়ী নেতাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা দায়ের করায়।
ব্যবসায়ীরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য স্মারকলিপিতে দাবি জানান।
স্মারকলিপি প্রদানপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন- লালদিঘীরপাড় নতুন হকার্স মার্কেটের ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আকিদ মিয়া, সাধারণ সম্পাদক বাছিত আহমদ, সহসভাপতি মাসুম আহমদ, ব্যবসায়ী নেতা আমীনুর রশিদ, সুহাগ মিয়া, নুরুল হক, কাজী সেবুল ইসলাম, ছয়ফুর রহমান প্রমুখ।