ভানুগাছ ষ্টেশনে আটকে পড়া যাত্রীরা ঘেরাও করল ষ্টেশন মাষ্টরের অফিস

DEMU TRAIN-2কমলগঞ্জ প্রতিনিধিঃ ডেমু ট্রেনের সিডিউল বিপর্যয়ের কারণে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ রেল স্টেশনে সাড়ে ৭ ঘণ্টা আটকে পড়া যাত্রীরা বিক্ষুদ্ধ হয়ে ষ্টেশন মাষ্টারের অফিস ঘেরাও করে । ঘটনাটি ঘটেছে গত ১৩ জানুয়ারী বুধবার বিকেলে।
ঘটনার বিবরণে জানা যায়, ডেমু ট্রেনটি যথারীতি সকাল ৯ টা ৩৫ মিনিটে ভানুগাছ রেলওয়ে ষ্টেশনে আসলেও ভানুগাছ ও শ্রীমঙ্গল ষ্টেনের মধ্যবর্তী লাউয়াছড়া পাহাড়ে একটি মালবাহী গাড়ি সকাল ১০ টায় দূর্ঘনটনা কবলিত হলে সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ডেমু ট্রেনটি ভানুগাছ ষ্টেশনে আটকা পড়ে। ১১ টা ২৬ মিনিটে শ্রীমঙ্গল থেকে জালালাবাদ ট্রেনের ইঞ্জিন এসে লাইন কিয়ার করলেও ডেমু ট্রেনটিকে অন্যান্য আন্তনগর ট্রেনের ক্রসিং এর অজুহাতে আটকে রাখা হয় ভানুগাছ। দীর্ঘ সাড়ে ৭ ঘন্টা ট্রেনটিকে আটকে রাখায় দূর্ভোগে পড়েন যাত্রীরা। অবশেষে বিক্ষুদ্ধ যাত্রীরা ষ্টেশন মাষ্টারের অফিস ঘেরাও করে। অবশেষে বিকাল ৫টা ২ মিনিটে ডেমু ট্রেনটি শ্রীমঙ্গলের উদ্দেশ্যে ভানুগাছ ষ্টেশন ছেড়ে যায়।
এব্যাপারে আলাপকালে যাত্রী কামাল হোসেন বলেন, ভানুগাছ থেকে শায়েস্তাগঞ্জ যাবার টিকেট ক্রয় করে পকেটে ১০ টাকা ছিল। তাও চা খাওয়ার পর শেষ। আমরা বিলম্ব দেখে জয়ন্তিকা ট্রেনে যেতে চেয়েছিলাম মাষ্টার কন্ট্রোলের সাথে আলাপ করে বলেন পাহাড়িকা যাওয়ার পর ডেমু ছাড়বে। ইচ্ছাকরে কন্ট্রোল আমাদের কষ্ট দিয়েছে।
যাত্রী আমিনা বেগম বলেন, ছোট বোনের শশুর মারা গেছে. কিন্তু যথা সময়ে ট্রেন না ছাড়ার কারনে আমি বোনের শশুড়কে দেখতে পারলামনা। বিলম্ব দেখে অন্য গাড়িতে যাবার কথা মাষ্টারকে বললেও তিনি ট্রেন ছেড়ে দেবে বলে আমাদের আশ্বস্থ করেন। মাষ্টারের কথা শুনে আমাদের অনেক বড় ক্ষতি হয়ে গেল ।
এব্যাপারে ভানুগাছ ষ্টেশন মাষ্টার মোঃ রুস্তম আলী ফকির বলেন, সকাল ৯ টা ৩৫ মিনিটে ডেমু ট্রেন ভানুগাছ আসার পর মালবাহী ট্রেন ভানুগাছ ছেড়ে গিয়ে পাহাড়ে আটকে পড়ায় ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটেছে। তাই ডেমু ট্রেনটি বিভিন্ন আন্তঃনগর ট্রেনের ক্রসিং এর কারনে বিকাল ৫ টা ২ মিনিটে ষ্টেশন ত্যাগ করে।