জাফলং পিয়াইন নদীতে ৫টি বোমা মেশিন ও সরঞ্জাম ধ্বংস

Boma Machineডেস্ক রিপোর্টঃ সিলেটের জাফলং নদী থেকে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ পন্থায় পাথর উত্তোলন বন্ধ করতে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।
পরিবেশ অধিদপ্তরের সহায়তায় গোয়াইনঘাটের সহকারি কমিশনার ভূমি আশ্রাফ আহমেদ রাসেল এর নেতৃত্বে সোমবার ১১ টা থেকে এই অভিযান চলে। অভিযান চলাকালীন সময় জাফলং নদীর চা বাগান সংলগ্ন এলাকা থেকে অবৈধ পন্থায় পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত ৫টি বোমা মেশিন ও সরঞ্জাম ধ্বংস করা হয়। অভিযানে পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিচালক আবুল মনসুর মোল্লা, বিজিবি’র তামাবিল সীমান্ত ফাঁড়ীর কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার আব্দুল মতিন, গোয়াইনঘাট থানার এস আই আরিফুর রহমান, সার্ভেয়ার জীবন চন্দ্রসহ পুলিশ ও বিজিবি’র অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন ।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সালাহ উদ্দিন জানান জাফলং এর পিয়াইন নদী ও তদসংলগ্ন এলাকা থেকে অবৈধ পন্থায় পাথর উত্তোলনের সংবাদ পেয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ পন্থায় পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত ৫ টি বোমা মেশিন ও সরঞ্জাম ধ্বংস করা হয়।
এবং পরবর্তীতে জাফলং এর পিয়াইন নদী ও তদসংলগ্ন এলাকা থেকে অবৈধ পন্থায় আর যাতে পাথর উত্তোলন না করতে পারে সে লক্ষে টাস্কফোর্সের ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে।